রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:১২ অপরাহ্ন

কেন ব্যবহার করবেন ই-সিম

Reporter Name
  • Update Time : বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ৩১৬ Time View

নতুন কোনো প্রযুক্তি এলে মানুষের আগ্রহের কমতি থাকে না। ই-সিমের বেলায়ও একই কথা প্রযোজ্য। কিন্তু ই-সিম কি শুধুই নতুন প্রযুক্তির ঝলক নাকি এর কোনো উপকারিতা আছে? ই-সিমের উপকারিতা আছে অবশ্যই। আমাদের দেশে ই-সিম নতুন চালু হয়েছে। সামান্য কিছু হ্যান্ডসেটে এই সুবিধা পাওয়া যাবে। কিন্তু কেন ব্যবহার করবেন ই-সিম তা কি জানা আছে?কেন ই-সিম ব্যবহার করবেন –

সহজেই নেটওয়ার্ক অপারেটর বদলে ফেলুন

ফিজিক্যাল সিম কার্ডের ক্ষেত্রে কতটা যন্ত্রণা সামলাতে হয় খেয়াল আছে? এই সিম ইজেক্টর খুঁজো, সিম আনতে যাও, ভালোমতো স্লটে বসাও। ই-সিমের ক্ষেত্রে এমন কোনো ঝক্কিঝামেলা নেই। ফলে খুব সহজেই আপনি নেটওয়ার্ক অপারেটর বদলে নিতে পারবেন।

একটি সিমে একাধিক নেটওয়ার্ক

একটি ই-সিমে অন্তত পাঁচটি ভার্চুয়াল সিম কার্ড রাখা যায়। তাই যারা অনেক বেশি নেটওয়ার্কিং করেন কিংবা একাধিক সিম দিয়ে যোগাযোগ করেন, তাদের জন্য যোগাযোগ আরও সহজ হয়ে যাবে।

ফোনে কম জায়গা নেয়

ই-সিমের স্লট কিন্তু ফোনের বেশ বড়সড় জায়গা দখল করে। আর এই অতিরিক্ত অংশ কমানো গেলে আপনার কি লাভ? কারণ স্মার্টফোন কোম্পানি এই অতিরিক্ত জায়গা ব্যবহার করে ফোনের ব্যাটারি বাড়াতে পারবে কিংবা অন্য কোনো ফিচার সংযুক্ত করতে পারবে।

সিম নষ্ট হওয়ার ঝুঁকি নেই

ই-সিম অন্তত নষ্ট হওয়ার কোনো ঝুঁকি নেই। কারণ ফিজিক্যাল সিম কার্ডের মতো ই-সিম নয়। আপনি শুধু ফোনে সিমের সেবা পাবেন। তাই ফোনে সিমের কারণে নেটওয়ার্ক না পাওয়ার কোনো সমস্যা আর নয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin