বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

আইফোন ১৫ সিরিজ আসার তারিখ পেছালো!

Reporter Name
  • Update Time : রবিবার, ২৩ জুলাই, ২০২৩
  • ২০৬ Time View

নতুন আইফোন ১৫ সিরিজের অপেক্ষায় অগণিত মানুষ। প্রতি বছর দ্বিতীয়ার্ধে নতুন স্মার্টফোনের ঘোষণা করে অ্যাপেল। কিন্তু এ বছর নির্ধারিত সময়ে আইফোন বাজারে আসার সম্ভাবনা ক্রমশ কমছে।

প্রথমে জানা গিয়েছিল, সেপ্টেম্বর মাসে বাজারে ছাড়া হবে আইফোন ১৫। কিন্তু এখন নতুন রিপোর্টে বলা হয়েছে, আরও এক মাস পিছাতে পারে মার্কিন সংস্থাটি। অ্যাপেলের ফ্ল্যাগশিপ স্মার্টফোন আইফোন সিরিজ। যার জন্য প্রতীক্ষা করেন বিশ্বের কোটি কোটি আইফোনপ্রেমী। প্রত্যেক সিরিজেই নতুন কিছু চমক দেয় অ্যাপেল। এবারেও তেমনটাই আশা করছেন সবাই। কিন্তু প্রশ্ন হল কবে ঘোষণা হবে আইফোন ১৫?

সাংবাদিকের ভূমিকায় গুগলের কৃত্রিম বুদ্ধিমত্তাসাংবাদিকের ভূমিকায় গুগলের কৃত্রিম বুদ্ধিমত্তা
ভবিষ্যদ্বাণী করলেন ব্যাঙ্ক অফ আমেরিকার গ্লোবাল সিকিউরিটি অ্যানালিস্ট ওয়ামসি মোহন। অ্যাপেল সাপ্লাই চেইন যাচাইয়ের পর তার মনে হয়েছে, এই সিরিজ পিছাতে পারে।

আইফোন ১৫ কবে আসবে?

ম্যাকরুমর্স-এর রিপোর্ট অনুযায়ী, চলতি বছর অক্টোবর থেকে ডিসেম্বর মাসের মধ্যে বাজারে আসতে পারে আইফোন ১৫। এর আগে সেপ্টেম্বর মাসে ফোনটি লঞ্চ হওয়ার কথা বলা হয়েছিল। তবে এই তারিখ থেকে ১-২ মাস পিছাতে পারে অ্যাপেল। সংস্থার তরফে প্রকাশ্যে কিছু না জানানো হলেও একাধিক মার্কিন সংবাদ মাধ্যম এই খবর জানিয়েছে।

লঞ্চের সময় আইফোন ১৫ এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স-এর উপলব্ধতা নিয়েও চিন্তায় রয়েছে সংস্থাটি। ফলস্বরূপ, এই সিরিজের জন্য এখনও বেশ কিছুদিনের অপেক্ষা করতে হবে ক্রেতাদের।

অন্যদিকে আইফোন ১৫ লঞ্চ না হলেও তার ফাঁস হওয়ার ফিচার্স নিয়ে জোর চর্চা টেক মহলে। জানা গিয়েছে, ১৪ সিরিজের মতো এতেও থাকবে চারটি স্মার্টফোন – আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স।

সবচেয়ে বড় চমক হতে চলেছে, এই প্রত্যেকটি স্মার্টফোনে পাওয়া যাবে ইউএসবি টাইপ-সি কেবল। যা সাধারণত অ্যান্ড্রয়েড ফোনে দেখা যায়। আরও একটি তথ্য বলছে, চার মডেলেই থাকবে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। তবে প্রো ম্যাক্স মডেলে হাই-এন্ড ফিচার্স দিতে পেরিস্কোপ ক্যামেরা দিতে পারে অ্যাপেল।

ক্যামেরার সঙ্গে প্রসেসরেও থাকবে নতুন এ১৬ বায়োনিক চিপসেট। প্রো ম্যাক্স মডেলের থাকতে পারে এ১৭ বায়োনিক চিপসেট। আই-শেপ কাটআউট ও ডাইনামিক আইল্যান্ডের ডিজাইন দেখা যেতে পারে নতুন সিরিজে। কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি বা এআই চালিত হেলথ অ্যাপও পাওয়া যাবে এই ফোনে। একাধিক রিপোর্ট অনুযায়ী, আইফোন ১৫ সিরিজের সম্ভাব্য দাম শুরু হতে পারে ১২০০ ডলার থেকে।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin