রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

ফেসবুকে চলে এসেছে নতুন ভিডিও ট্যাব!

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৮ জুলাই, ২০২৩
  • ২৪৮ Time View

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম মেটা বেশ কিছু নতুন ফিচার নিয়ে এসেছে। মেটা তাদের ফেসবুকের ভিডিও ফিচারের জন্য বেশ কিছু আপগ্রেড ঘোষণা করেছে। এখন থেকে ইউজাররা ফেসবুকে রিফাইন্ড এডিটিং টুলস ব্যবহার করার সুযোগ পাবেন।

এছাড়াও এখন থেকে ফেসবুকের ইউজাররা HDR ভিডিও আপলোড করতে সক্ষম হবেন এবং পুরনো Watch tab এর পরিবর্তে Video tab অপশন দেখা যাবে। অর্থাত্ ফেসবুকের ইউজারদের ভিডিও এডিটিং করা আরও সহজ হবে। এক নজরে দেখে নেওয়া যাক ফেসবুকের এই নতুন ফিচারের সমস্ত খুঁটিনাটি।

ফেসবুকের নতুন এডিটিং টুলের সাহায্যে ইউজাররা ভিডিওতে মিউজিক, ফিল্টার এবং অন্যান্য এফেক্ট যোগ করতে পারবেন। এছাড়াও ফেসবুকের ইউজাররা এখন ভিডিও কাট করা, ট্রিম করার পাফাপাশি হেডলাইন ও ক্যাপশন যোগ করতে সক্ষম হবেন।

বাংলাদেশ থেকে ৪২ লাখ ভিডিও সরিয়েছে টিকটকবাংলাদেশ থেকে ৪২ লাখ ভিডিও সরিয়েছে টিকটক
ফেসবুকের নতুন ভিডিও ট্যাবের মাধ্যমে ইউজাররা খুব সহজেই ফেসবুকে ভিডিও সার্চ করতে এবং দেখতে সক্ষম হবেন। জানা গিয়েছে যে, কোম্পানি পুরনো Watch tab-এর পরিবর্তে নতুন Video tab অপশন নিয়ে আসতে চলেছে। খুব শীঘ্রই এই নতুন অপশন শর্টকাট বারেও দেখা যাবে।

মেটার পক্ষ থেকে জানানো হয়েছে যে, এটি ভিডিওর জন্য একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করবে, যেখানে রিলস, দীর্ঘ ভিডিও এবং লাইভ সব কিছু দেখতে পাওয়া যাবে। এই ভিডিও অপশনটি অ্যান্ড্রয়েড অ্যাপে উপরের দিকে এবং iOS-এ নিচে প্রদর্শিত হবে। এর ফলে ফেসবুকে ভিডিও দেখা এবং এডিটিং করা আরও বেশি সহজ হয়ে উঠবে। যা সাহায্য করবে ফেসবুকের অসংখ্য ইউজারদের।

কোম্পানির পক্ষ থেকে আরও জানানো হয়েছে যে, ইউজাররা ফেসবুক ফিডে রিল এডিটিং টুলও পাবেন। এর মাধ্যমে ইউজাররা ফেসবুক অ্যাপ থেকে ভিডিও আপলোড করার সময় সরাসরি ভিডিওতে অডিও, টেক্সট এবং মিউজিক যোগ করতে পারবেন। মেটা ফেসবুকে বিভিন্ন এডিটিং টুলসের বিকল্পও যোগ করেছে। যার মাধ্যমে ইউজাররা চাইলে ভিডিওর গতি বাড়াতে পারবেন। একই সঙ্গে ইউজাররা এই ভিডিও রিভার্স বা রিপ্লেস করতে পারবেন। এছাড়াও ইউজাররা অডিও কাস্টমাইজ করতে সক্ষম হবেন।

ইউজাররা এখন ফোন থেকে ফেসবুকে ঐউজ ভিডিও আপলোড করতে পারবেন। এই বিষয়ে জেনে রাখা প্রয়োজন যে, মেটা দীর্ঘদিন ধরেই চেষ্টা করছে রিল-কে ফেসবুক এবং ইনস্টাগ্রামে একটি জনপ্রিয় ভিডিও ফরম্যাট হিসেবে গড়ে তোলার জন্য। মার্চ মাসে ফেসবুক রিলের টাইম ৬০ সেকেন্ড থেকে বাড়িয়ে ৯০ সেকেন্ড করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin