রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন

আগামী সপ্তাহেই অ্যান্ড্রয়েডে আসছে চ্যাট জিপিটি

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
  • ২১০ Time View

চ্যাটজিপিটিই ছিল সবচেয়ে দ্রুতগতিতে জনপ্রিয়তা পাওয়া অ্যাপ, অন্তত মেটার থ্রেডস অ্যাপ উন্মোচনের আগে পর্যন্ত। সেই অবস্থান হারানো চ্যাটবট থেকে নতুন ঘোষণা এসেছে যেটি ফিরিয়ে দিতে পারে হারানো খেতাব — অ্যাপটির অ্যান্ড্রয়েড সংস্করণ চালুর ঘোষণা দিয়েছে কোম্পানিটি।

ওপেনএআই এক টুইটে বলেছে, চ্যাটজিপিটির অ্যান্ড্রয়েড সংস্করণ চালু হবে আগামী সপ্তাহ থেকে। তবে, এর কোনো সুনির্দিষ্ট তারিখ উল্লেখ করা হয়নি। কয়েক মাস আগেই আইফোন ও আইপ্যাডের মতো ডিভাইসের জন্য অ্যাপটির ‘আইওএস’ সংস্করণ চালু করেছে কোম্পানিটি।

এরইমধ্যে গুগল প্লে স্টোরে অ্যাপটির প্রিঅর্ডার শুরু হয়েছে। মে মাসে এর আইওএস সংস্করণ উন্মোচনের সময় ওপেনএআই বলেছিল, তারা ‘শীঘ্রই’ এর অ্যান্ড্রয়েড সংস্করণ আনবে। আর এখন সেটাই বাস্তব হতে চলেছে।

অন্যদিকে, গুগলের চ্যাটবট বার্ডের এখনও কোনো মোবাইল অ্যাপ চালু হয়নি। কেবল ওয়েব ভিত্তিক ইন্টারফেইসের মাধ্যমে এটি ব্যবহার করা যায়। তবে, চ্যাটজিপিটি’র অ্যান্ড্রয়েড সংস্করণের জন্য ব্যবহারকারীরা অপেক্ষা করতে না চাইলে তারা মাইক্রোসফটের ‘বিং’ অ্যাপটি ব্যবহার করতে পারেন। ফেব্রুয়ারি থেকেই অ্যাপটির অ্যান্ড্রয়েড ও আইওএস সংস্করণ পাওয়া যাচ্ছে, যেখানে ব্যবহৃত হয়েছে মাইক্রোসফটের ‘প্রমিথিউজ মডেল’ ও ‘জিপিটি ৪’ প্রযুক্তি।

জুন মাসে চ্যাটজিপিটি’র ওয়েব ট্রাফিক ও অ্যাপটির ইনস্টল সংখ্যা কমে যাওয়া নিয়ে বাজার বিশ্লেষক কোম্পানি ‘সেন্সর টাওয়ার’ ও ‘সিমিলার ওয়েবের’ ডেটা প্রকাশ পাওয়ার পরপরই অ্যাপটি চালু করার ঘোষণা দিল ওপেনএআই। এ ছাড়া, গত কয়েক দিনে জিপিটি ৪-এর ‘গতি কমা ও বোকা হয়ে যাওয়া’ নিয়ে প্রকাশ্যেই অভিযোগ জানিয়েছেন ব্যবহারকারীদের একটি অংশ। এর মধ্যে দ্বিতীয় দাবির জবাবে ওপেনএআই বলেছে, তারা অ্যাপের ‘এপিআই’ আপডেট চালিয়ে যাচ্ছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin