বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:১৭ অপরাহ্ন

স্মার্টফোন মার্কেট তুলকালাম করতে অ্যাপল এর নতুন চমক আইফোন আল্ট্রা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৩০২ Time View

অ্যাপল বিগত কয়েক বছর ধরে চারটি আইফোন মডেল বাজারজাত করে আসছে-মিনি, স্ট্যান্ডার্ড, প্রো এবং প্রো ম্যাক্স। যদিও গত বছর আইফোন ১৪ সিরিজে মিনি মডেলের পরিবর্তে ‘প্লাস’ নামাঙ্কিত ফোন বাজারে এনেছে তারা। আর এই বছরও তার অন্যথা হবে না বলে আশা করা হচ্ছে। এখন সূত্রের খবর, পরের বছর অর্থাৎ ২০২৪ সালে আইফোন সিরিজকে নতুন করে সাজিয়ে আল্ট্রা বলে একটি নতুন মডেল লঞ্চ হতে পারে, যা প্রো ম্যাক্স এর থেকে আরও শক্তিশালী, অত্যাধুনিক হবে বলে জানা গিয়েছে।

অ্যাপল আইফোন আল্ট্রা ফ্ল্যাগশিপ ২০২৪ সালে লঞ্চ হতে পারে

ব্লুমবার্গের প্রতিবেদন অনুযায়ী, অ্যাপল আগামী বছর প্রো এবং প্রো ম্যাক্স মডেলের সাথে অ্যাপল আইফোন আল্ট্রা লঞ্চ করার পরিকল্পনা করছে, যার অর্থ হল আইফোন ১৬ সিরিজে নতুন মডেল যোগ হবে। এর আগে, আশা করা হয়েছিল যে প্রো ম্যাক্স মডেলটি প্রতিস্থাপন করতে আইফোন ১৫ লাইনআপের অংশ হিসাবে আল্ট্রা মডেলটি লঞ্চ করা হবে। তবে এখন দাবি করা হচ্ছে যে, এবছরও আইফোন ১৫ প্রো ম্যাক্স বাজারে আসবে এবং আল্ট্রা ভ্যারিয়েন্ট একটি নতুন সংযোজন হবে। তার সর্বশেষ অনুমান বলছে, আরও ক্ষমতাধর ও দামী শ্রেণির আইফোন আনতে চায় অ্যাপল। এর মানে, সম্ভাব্য ডিভাইসটির দাম এক হাজার ৯৯ ডলার থেকে শুরু করে ‘আইফোন ১৪ প্রো ম্যাক্স’-এর চেয়েও বেশি হতে পারে।

প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জের প্রতিবেদনে উঠে এসেছে, গত সপ্তাহে প্রান্তিকের হিসাব চলাকালীন ভবিষ্যতে আইফোনের দাম বাড়ানোর সম্ভাব্যতার বিষয়টি একেবারে উড়িয়ে দেননি অ্যাপল সিইও টিম কুক। বরং তিনি ইঙ্গিত দিয়ে বলেছেন, গ্রাহকরা তুলনামূলক ভালো পণ্য পেতে অতিরিক্ত অর্থ খরচ করতেও আগ্রহী।

‘আইফোন মানুষের জীবনে এতটাই অবিচ্ছেদ্য হয়ে উঠেছে।’—বলেন কুক। ‘আমার ধারণা, নিজ সামর্থ্যের সেরা পণ্য পেতে গ্রাহকরা প্রয়োজনে খরচ বাড়াতে চান।’

শোনা যাচ্ছে, আইফোন আল্ট্রা স্মার্টফোন মডেলটিতে টাইটানিয়াম বিল্ড থাকবে, যা ডিভাইসটিকে প্রিমিয়াম লুক এবং অনুভূতি প্রদান করবে। টাইটানিয়াম হল স্টিলের তুলনায় একটি উচ্চমানের উপাদান এবং এটি ক্র্যাচ-প্রতিরোধী, ওজনে হালকা ও শক্তিশালী।

উল্লেখ্য, বাজারে এখনও খুব বেশি টাইটানিয়াম-বডি স্মার্টফোন উপলব্ধ নেই। তাই এটি সম্ভাব্য ব্যবহারকারীদের কাছে বাজারজাত করার জন্য কোম্পানিকে একটি ইউনিক সেলিং পয়েন্ট অফার করে। তবে এটি ব্যয়বহুল হওয়ার কারণে ক্রেতাদের চড়া খরচ হতে পারে।আইফোন ১৬ আল্ট্রা ফোনটিতে উন্নত ক্যামেরা সেটআপ, একটি দ্রুত চিপসেট, একটি বড় ডিসপ্লে এবং সম্ভবত লাইটনিং বা ইউএসবি পোর্ট ছাড়া পোর্টলেস ডিজাইন থাকবে বলে আশা করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin