মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

“বী’র্যের প’রিমাণ ক’তটুকু হ’লে স’ঙ্গী প’রিপূর্ণ তৃ’প্তি পায়”

Reporter Name
  • Update Time : রবিবার, ২৩ আগস্ট, ২০২০
  • ৪১৬ Time View

“বী’র্য নামক উপাদান, যার রঙ সাদা ও গাঢ়, দেখতে মূ’লপদার্থের মতো। এ বী’র্য যখন বের হয়, তখন তীব্রবেগে লাফিয়ে লাফিয়ে বের হয়। যা ম’হিলাদের ডিম্ভাণুতে পূঁছে গ’র্ভধারণের উপকরণে রূপান্তরিত হয়।

মনে রাখতে হবে যে, মানুষ জম্মের মূ’ল উপাদান হলো বী’র্য। আর এ বী’র্য যখন কোনো যুবকের লি’ঙ্গ থেকে বের হয় তখন তা পরিমাণে তিন থেকে ছয় মাশা (এক মাশা=আট রতি) পর্যন্ত হয়ে থাকে।

বী’র্যের আসল উপাদান হলো কীট বা বী’র্যের পোকা। যা দ্বারা ভ্রূণ হয়। বী’র্যের মাঝে এ ধরণের কীট না থাকলে এর মাধ্যমে স’ন্তান জম্ম হবে না।

এই কীট বা পোকা বী’র্যের মধ্যে বেহিসাব থাকে। যদিও ভ্রূণ তৈরীর জন্য একটি কীটই যথেষ্ট। কীটগুলোর মাথা কিছুটা গোলাকার এ চেপটা হয়ে থাকে। এগুলো আকারে এতো ছোট যে, দূরবীন বা অণুবীক্ষণ যন্ত্র ছাড়া দেখা অসম্ভব।

বী’র্যে মানুষের শ’রীরের র’ক্ত থেকে তৈরী হয়ে থাকে। সুতরাং যার শ’রীরের র’ক্ত বেশী বৃ’দ্ধি পাবে, তার শ’রীরে বী’র্যও তত বেশি বাড়তে থাকবে। যৌ’বনকালে বী’র্য অধিক থাকার কারণ হলো, যৌ’বনকালে শ’রীরের র’ক্ত থাকে তুলনামূ’লক বেশি। মানুষের শ’রীরের বী’র্য তৈরীর কয়েকটি অ’ঙ্গ রয়েছে।

আর প্রতিটি না’রী স’ঙ্গীই স’ন্তান কা’মনা করে। তাই পরিপূর্ণ বী’র্যে স’ঙ্গীর আকাঙ্খা মেটাতে নিজে সুস্থ্য থাকুন।
যথা—কলিজা, হৃৎপিণ্ড ও মস্তিঙ্ক ইত্যাদি। বী’র্য বৃ’দ্ধি করতে হলে এসব অ’ঙ্গ সুস্থ থাকতে হবে। কারণ মানুষ যে খাবারই গ্রহণ করে, তা দ্বারা পরিস্কার র’ক্ত তৈরী হয়।

সঙ্গী হিসেবে নিজের চেয়ে বেশি বয়সের পুরুষ খোঁজের নারীরা। গবেষকদের মতে, এই গতানুগতিক ধারায় বেশ সমস্যা জড়িয়ে রয়েছে।

যদিও পুরুষরা বিয়ের জন্য বা প্রে’ম করার জন্য বয়সে ছোট মে’য়েদের পছন্দ করেন, কিন্তু এখন নারীদের পছন্দের ক্ষেত্রে কম বয়সী পুরুষরা বেশ এগিয়ে রয়েছেন। এর বাস্তবিক কিছু সুবিধাও রয়েছে। জেনে নিন বিশেষজ্ঞদের দেওয়া এমন ৫টি সুবিধার কথা।

১. সঙ্গীর কাছে আপনি অনেক বেশি কিছু : আবেগপ্রসূত, অর্থনৈতিক এবং জীবনের অ’ভিজ্ঞতার দিক থেকে এই নারী অনেক বেশি কিছু হিসেবে বিবেচিত হন একজন পুরুষের কাছে। এমন নারী তার জ্ঞান ও দৃষ্টিকোণের দিক থেকে পুরুষের কাছে শ্রদ্ধা পান। আপনার সফলতা এবং ব্যক্তিস্বাধীনতায় মুগ্ধ থাকবেন সঙ্গী।

২. সঙ্গী আপনাকে খুশী করতে উদগ্রীব : কম বয়সী পুরুষরা এমন সঙ্গিনীকে খুশী করতে উদগ্রীব হয়ে থাকেন। বেশি বয়সের সঙ্গিনীকে ভালো রাখতে এমন পুরুষই সবচেয়ে স্মা’র্ট, চটপটে এবং অ’ভিজ্ঞ। এই প্রে’মিক অনেক বেশি আকর্ষণীয় এবং মানসিক শক্তি রাখেন। তারা ঘুরে-বেড়াতে যথেষ্ট উত্‍সাহী।

৩. তারা ঝামেলা মুক্ত : তিরিশের কোঠায় যে পুরুষ একাকী’, তিনি হয়তো আগের কোনো স’ম্পর্কে আ’ঘাতপ্রাপ্ত মানুষ। অথবা তিনি প্রতিশ্রুতিবদ্ধ কোনো স’ম্পর্কে জড়াননি। এ ধরনের পুরুষরা ঝামেলাবিহীন থাকেন। তারা প্রে’ম-ভালোবাসার বিষয়ে যথেষ্ট আশাবাদী। তিনি বেশি বয়সী নারীর প্রতি আস্থা রাখেন।

৪. তিনি গবেষণা করতে চান : পুরুষদের বেশি বয়সী নারীর প্রতি আকর্ষণের আরেকটি কারণ হলো, তারা গবেষণা ও পরীক্ষা-নিরীক্ষায় আগ্রহী। ভালোবাসা নিয়ে তারা এমন অ’ভিজ্ঞতা ও শিক্ষা নিতে চান , যা হয়তো সহসা অর্জন করা যায় না।

৫. তিনি আপনার তারুণ্য ফিরিয়ে দেবেন : কম বয়সী পুরুষের সঙ্গে বন্ধুত্ব থাকলে তিনি আপনাকে পুরনো দিনে ফিরিয়ে নিয়ে যাবেন। আপনার বয়স আরো কমে গেছে বলে অনুভব করবেন। সময় খুব মজার ও উপভোগ্য হবে। বর্তমানের অনেক ঝামেলা আপনাকে আর বিষণ্ন করে তুলতে পারবে না।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin