শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন

স’হবাসে স্ত্রী’কে হার মানাতে চান? তবে জেনে নিন কিছু গুরুত্ব পূর্ন কৌশল! (স্বাস্থ্য বি’ষয়ক ত’থ্য)

Reporter Name
  • Update Time : বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ৩৯১ Time View

পুরু’ষদের শা’রীরিক এধরনের সমস্যা আজকাল অধিকাংশ পুরু’ষ দীর্ঘক্ষণ যৌ’ন মি’লন করা তো দুরের কথা যেটুকু সময় তার স্ত্রী’কে আ’নন্দ দিতে প্রয়োজন সে সময়টুকুও তারা মি’লনে স্থায়ী করতে পারেন না। যদিও এর পেছনে রয়েছে বহুবিধ কারণ।

তবে যৌ’ন মি’লন নিয়ে যারা মা’নসিক ভাবে দু’র্বলতায় ভুগেন তারা নিম্নলিখিত টিপসগুলো অনুসরন করে লাভবান হতে পারেন যদি অন্য কোন যৌ’ন সমস্যায় আ’ক্রান্ত না হয়ে থাকেন। যৌ’ন মি’লন শুরু করার আগে মন শান্ত করতে হবে৷

মনে কোন প্রকার নেগেটিভ ভাবনা আনা যাবে না৷ একটি বি’ষয় অনেকের ক্ষেত্রেই ঘটে স্বল্পস্থায়ী যৌ’নতার একমাত্র কারণ হল তাদের শা’রীরিক ও মা’নসিক অস্থিরতা৷ নিজেকে শা’রীরিক মিলেনর জন্য শা’রীরিক এবং মা’নসিক ভাবে তৈরি করুন৷

সকল প্রকার মা’নসিক চা’প, উ’দ্বেগ কমিয়ে আনুন৷ স্ত্রী ছাড়া অন্য কারো সাথে যৌ’ন মি’লন থেকে বিরত থাকুন৷ স্ত্রী সাথে আপনার মনের ভাবনা গু’লি শেয়ার করুন৷ ক’নডম ব্যবহার করতে পারেন৷

তবে অনেক পুরু’ষরাই অভিযোগ করছেন যে ক’নডম ব্যবহারের ফলে তাদের যৌ’ন আকাঙ্খা হ্রাস হচ্ছে৷ তবে এটি মনের ভু’ল ছাড়া আর কিছুই নয়৷ তামাক, ম’দ ও অন্যান্য ও’ষুধের অতিরিক্ত সেবন দীর্ঘস্থায়ী যৌ’নতার ক্ষেত্রে বা’ধা সৃষ্টি করে৷ এইগু’লি পরিহার করে চলা উচিত।

স’হবাস বা যৌ’নমি’লনের সময় করণীয় :- যৌ’নমি’লনের আগে কোন মতেই ফোর প্লে বাদ দেবেন না৷দরকার হলে অধিক সময় নিয়ে ফোর প্লে করুন। আসন পরিবর্তন করুন৷ নতুন কিছু আপনার মনোযোগকে আরও রোমাঞ্চিত করে তুলতে পারে৷ স’ঙ্গীর চা’হিদার দিকেও নজর দিন৷

স’হবাসের সময় স’ঙ্গীর আধিপত্যে লজ্জাবোধ করার কোন কারণ নেই৷ ধীরে ধীরে শ্বাসপ্রশ্বাস নিলে পরিশ্রম কম অনুভব হবে ফলে শ’রীর দীর্ঘক্ষণ যৌ’নমি’লনের জন্য উপযুক্ত থাকবে৷ শ’রীরের বিভিন্ন পুষ্টি পূরণে আমরা প্রতিদিনই অনেক ধরনের খাবার

খেয়ে থাকি কিন্তু সবাই জানি কি কোন ধরনের খাবার আমাদের সে’ক্স বাড়াতে স’ক্ষম? সাধারণত খাবারে ভিটামিন এবং মিনারেলের ভারসাম্য ঠিক থাকলে শ’রীরে এন্ড্রোক্রাইন সিস্টেম সক্রিয় থাকে। আর তা আপনার শ’রীরে এস্ট্রোজেন এবং টেস্টোস্টেরনের তৈরি হওয়া নি’য়ন্ত্রণ করে।

এস্ট্রোজেন এবং টেস্টোস্টেরন সে’ক্সের ই’চ্ছা এবং পারফরমেন্সের জন্য জরুরি। আপনি যৌ’ন মি’লনের মুডে আছেন কিনা তা অনেকটাই নি’য়ন্ত্রণ করে আপনার খাদ্য। আসুন জেনে নিই এমন কয়েকটি দৈনন্দিন খাদ্য সম্প’র্কে যা আপনার শ’রীরে সে’ক্স পাওয়ার বাড়ায় বহুগুণ।

জেনে নিন: দু’ধ : বেশি পরিমাণ প্রা’ণিজ-ফ্যাট আছে এ ধরনের প্রাকৃতিক খাদ্য আপনার যৌ’নজীবনের উন্নতি ঘটায়। যেমন, খাঁটি দু’ধ, দু’ধের সর, মাখন ইত্যাদি। বেশিরভাগ মানুষই ফ্যাট জাতীয় খাবার এড়িয়ে চলতে চায়।

কিন্তু আপনি যদি শ’রীরে সে’ক্স হরমোন তৈরি হওয়ার পরিমাণ বাড়াতে চান তাহলে প্রচুর পরিমাণে ফ্যাট জাতীয় খাবারের দরকার। তবে সগু’লিকে হতে হবে প্রাকৃতিক এবং স্যাচুরেটেড ফ্যাট। ঝিনুক : আপনার যৌ’নজীবন আ’নন্দময় করে তুলতে ঝিনুক খাদ্য হিসেবে খুবই কার্যকরী।

ঝিনুকে খুব বেশি পরিমাণে জিঙ্ক থাকে। জিঙ্ক শুক্রাণুর সংখ্যা বৃ’দ্ধি করে এবং লিবিডো বা যৌ’ন-ই’চ্ছা বাড়ায়। ঝিনুক কাঁচা বা রান্না করে যে অবস্থাতেই খাওয়া হোক, ঝিনুক যৌ’নজীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

স’হবাসের ২০ মিনিট আগে যে দুটি খাবার খেলে থাকতে পারবেন ঘন্টার পর ঘন্টা,শুনুন ডাক্তারের কাছ থেকেই।স’হবাসের ২০ মিনিট আগে যে দুটি খাবার খেলে থাকতে পারবেন ঘন্টার পর ঘন্টা,শুনুন ডাক্তারের কাছ থেকেই।স’হবাসের ২০ মিনিট আগে যে দুটি খাবার খেলে থাকতে পারবেন ঘন্টার পর ঘন্টা,শুনুন ডাক্তারের কাছ থেকেই।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin