সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন

নেতানিয়াহুকে মধ্যপ্রাচ্যে যুদ্ধ বিস্তারের সুযোগ দেওয়া উচিত হবে না: জর্ডান

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪
  • ৮৩ Time View

জর্ডানের পররাষ্ট্রমন্ত্রী আয়মান সাফাদি বলেছেন, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে কোনও মতেই পুরো মধ্যপ্রাচ্যে যুদ্ধ ছড়িয়ে দেওয়ার সুযোগ দেওয়া উচিত হবে না। এ বিষয়ে বিশ্ববাসীকে এখনই উদ্যোগ নিতে হবে।

সোমবার ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী ক্যাথিরিন কলোনার সাথে ফোন আলাপে এই আহ্বান জানান জর্ডানের পররাষ্ট্রমন্ত্রী।

তিনি ফরাসি পররাষ্ট্রমন্ত্রীকে বলেন, এই অঞ্চলে যুদ্ধ ছড়িয়ে পড়ার আশঙ্কা প্রতিদিন বাড়ছে। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের হত্যা এবং ধ্বংসযজ্ঞ অব্যাহত থাকার কারণে এই আশঙ্কা দিন দিন বেড়েই চলেছে।

ইসরায়েলের উগ্র ডানপন্থী সরকার চলমান এই যুদ্ধে পশ্চিমাদেরকে জড়িয়ে ফেলার ষড়যন্ত্র করছে উল্লেখ করে আয়মান সাফাদি বলেন, গাজা যুদ্ধ অবসানের জন্য জাতিসংঘ নিরাপত্তা পরিষদে তোলা প্রস্তাবে ভেটো দেওয়ার কোনও অজুহাতই ছিল না।

তিনি আরও বলেন, জাতিসংঘ নিরাপত্তা পরিষদ এই পর্যন্ত গাজায় যুদ্ধবিরতি প্রতিষ্ঠার বিষয়ে ব্যর্থ হয়েছে এবং এর মধ্য দিয়ে আন্তর্জাতিক আইন বাস্তবায়নের ক্ষেত্রে দ্বিমুখী নীতির বহিঃপ্রকাশ ঘটেছে।

এদিকে, জর্ডানের রাজা দ্বিতীয় আব্দুল্লাহ বলেছেন, গাজায় যেভাবে শিশু হত্যা করা হচ্ছে পৃথিবীর আর কোথাও কোনও যুদ্ধে এইভাবে বর্বরতা চালানো হয়নি। ইসরায়েলের দখলদার সরকার গাজায় বর্বরতার মধ্য দিয়ে প্রকৃতপক্ষে সেখানে একটি এতিম জাতি সৃষ্টির চক্রান্তে লিপ্ত রয়েছে। সূত্র: প্রেসটিভি

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin