শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন

ফিলিস্তিনিদের জন্য অনুদান বন্ধের ঘোষণা ৯ পশ্চিমা দেশের

Reporter Name
  • Update Time : রবিবার, ২৮ জানুয়ারি, ২০২৪
  • ৮৩ Time View

ফিলিস্তিনিদের জন্য অনুদান বন্ধের ঘোষণা দিয়েছে নয় পশ্চিমা দেশ।

গাজার ফিলিস্তিনি শরণার্থীদের ত্রাণ ও মানবিক সহায়তা সরবরাহকারী জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনআরডব্লিউএ- এর কয়েক জন কর্মীর বিরুদ্ধে ইসরায়েল ৭ অক্টোবর হামলায় সম্পৃক্তার অভিযোগ তোলার পর এ ঘোষণা দিয়েছে পশ্চিমা দেশগুলো।

শনিবার নয় দেশের মধ্যে সর্বশেষ সুইজারল্যান্ড ও নেদারল্যান্ডস অনুদান বন্ধের ঘোষণা দেয়। এর আগে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, কানাডা, ইতালি, যুক্তরাজ্য, ফিনল্যান্ড ও জার্মানি অনুদান বন্ধের ঘোষণা দেয়।

শুক্রবার লিখিত বিবৃতিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় অভিযোগ করে, ৭ অক্টোবর ইসরায়েলে হামলার সঙ্গে ইউএনআরডব্লিউএ’র অন্তত ১২ জন কর্মীর সংশ্লিষ্টতার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের যথাযথ তদন্ত না হলে ইউএনআরডব্লিউএ-এর তহবিলে যুক্তরাষ্ট্রের আর্থিক সহায়তা বরাদ্দ বন্ধ থাকবে।

শনিবার ইউএনআরডব্লিউএর কমিশনার জেনারেল ফিলিপ লাজারিনি সাংবাদিকদের কাছে এই অভিযোগের সত্যতা স্বীকার করে জানিয়েছেন, সংস্থাটি অভিযুক্ত কর্মীদের চাকরিচ্যুত করেছে এবং এ বিষয়ে তদন্ত শুরু করেছে।

প্যালেস্টাইন লিবারেশন অরগানাইজেশন (পিএলও) সেক্রেটারি-জেনারেল হুসেইন আল-শেখ পশ্চিমাদের এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক বিবৃতিতে তিনি বলেছেন, “এই নির্দিষ্ট সময়ে এবং ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ক্রমাগত আগ্রাসনের আলোকে, আমাদের এই আন্তর্জাতিক সংস্থার জন্য সর্বাধিক সমর্থন প্রয়োজন এবং একে সমর্থন ও সহায়তা বন্ধ করা উচিত নয়।” সূত্র: সিএনএন

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin