শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন

তালাবদ্ধ বিএনপি কার্যালয়ে পৌঁছাল ইসির সংলাপের চিঠি

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩
  • ৭৩ Time View

দ্বাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে আগামী ৪ নভেম্বর সব রাজনৈতিক দলের সঙ্গে সংলাপে বসতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। এ জন্য আমন্ত্রণ জানিয়ে দলগুলোকে চিঠি দিচ্ছে কমিশন।

গুগল নিউজে ফলো করুন আরটিভি অনলাইন
এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (২ নভেম্বর) বিকেলে বিএনপিকে সংলাপে অংশ নেওয়ার আমন্ত্রণের চিঠি দিতে দলটির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে যান ইসির অফিস সহকারী মো. মহসিন। এসময় দলটির কার্যালয় তালাবদ্ধ ছিল। ইসিকর্মী মহসিন সেখানে প্রায় আড়াই থেকে তিন ঘণ্টা অপেক্ষা করেও বিএনপির কোনো নেতাকে না পাওয়ায় কারও হাতে চিঠিটি দিতে পারেননি। শেষ পর্যন্ত তিনি নাজিম নামের এক পথচারীকে সাক্ষী রেখে বিএনপি কার্যালয়ের গেটের ভেতরে থাকা একটি চেয়ারের উপর চিঠিটি রেখে যান।

নির্বাচন কমিশনের জনসংযোগ বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে।

নির্বাচন কমিশনের কর্মকর্তারা বলছেন, বিএনপির নেতারা সরাসরি হাতে চিঠি না পেলেও নিশ্চয়ই তারা এরই মধ্যে বিভিন্ন গণমাধ্যমে সংলাপের বিষয়টি জানতে পেরেছেন। এর ফলে ইসির কর্মকর্তারা আশা করছেন, আগামী ৪ নভেম্বর দলটির নেতারা সংলাপে অংশ নেবেন।

এর আগে, গত মঙ্গলবার (৩১ অক্টোবর) রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ ডাক দেয় নির্বাচন কমিশন (ইসি)। ওইদিন সন্ধ্যায় ইসি সচিব জাহাংগীর আলম জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আগামী ৪ নভেম্বর ৪৪টি রাজনৈতিক দলের সঙ্গে কমিশন বসবে। জাতীয় সংসদ নির্বাচন নিয়ে প্রস্তুতির ব্যাপারে রাজনৈতিক দলগুলোকে জানাতে এই সংলাপ অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, সংলাপের জন্য দলগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদক বা তাদের নির্ধারণ করা দুই প্রতিনিধিকে আমন্ত্রণ জানাবে নির্বাচন কমিশন। নিবন্ধিত সবগুলো দলকে দুই ভাগে সংলাপের জন্য ডাকা হবে।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী, চলতি নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার কথা রয়েছে। আর ভোট হওয়ার কথা রয়েছে জানুয়ারির প্রথম সপ্তাহে। ইতোমধ্যে কমিশন ভোটের সব প্রস্তুতিও সম্পন্ন করেছে। তবে দলীয় সরকারের অধীনে নির্বাচনে অংশ নেবে না বলে জানিয়েছে বিএনপি ও সমমনা দলগুলো। এজন্য তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দাবিতে বেশ কিছুদিন ধরে তারা আন্দোলন করে আসছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin