শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন

সরকারের বিদায় ঘণ্টা বাজাতে কালো পতাকা নিয়ে রাজপথে সমবেত হয়েছি : মঈন খান

Reporter Name
  • Update Time : শনিবার, ২৭ জানুয়ারি, ২০২৪
  • ৯৯ Time View

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান বলেছেন, ‘সরকারের বিদায় ঘণ্টা বাজাতে আমরা আজকে কালো পতাকা নিয়ে রাজপথে সমবেত হয়েছি। সারা বিশ্বে প্রতিবাদের ভাষা হিসেবে এই কালো পতাকা মিছিল স্বীকৃত রয়েছে।’

শনিবার বিকালে রাজধানীর নয়াপল্টনে পতাকা মিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আজ দেশের মহানগরগুলোতে কালো পতাকা মিছিল কর্মসূচিতে অংশ নিতে দুপুর সাড়ে ১২টা থেকেই ঢাকা ও আশপাশের জেলা থেকে নেতা-কর্মী এসে অংশ নেন।

মঈন খান বলেন, ‘আমরা বলে দিতে চাই, এই সরকার কালো পতাকার কালো আধারে নিশ্চিহ্ন হয়ে, জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে বিদায় নিতে বাধ্য হবে। আমরা রাজপথে ছিলাম, রাজপথে থাকব… এই শান্তিপূর্ণ প্রতিবাদ আমাদের চলতেই থাকবে যতদিন পর্যন্ত না বিএনপি তথা বাংলাদেশের সকল গণতন্ত্রকামী রাজনৈতিক দল মিলে দেশে গণতন্ত্র ফিরে না আসে।’

 

তিনি বলেন, গত ৭ জানুয়ারি দেশের জনগণ এই সরকারকে সম্পূর্ণ প্রত্যাখ্যান করেছে। সেদিন সরকারের নৈতিক পরাজয় হয়েছে। সরকার যত শতাংশ ভোট দেখাতে চেয়েছিলে সেই মোতাবেক নির্বাচন কমিশন ভোট কাস্টিং দেখিয়েছে। সুতরাং কত শতাংশ ভোট পড়েছে সেটি কোনো বিবেচ্য বিষয় নয়। সেদিন আওয়ামী সমর্থকরা পর্যন্ত কোনো ভোট দেয়নি, কারণ নির্বাচনের ওপর থেকে সব মানুষই আস্থা হারিয়ে ফেলেছে।

মিছিলে বিএনপির কেন্দ্রীয়, মহানগর ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা রুহুল কবির রিজভী, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, শিরিন সুলতানা।

কালো পতাকার এ মিছিলে স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি ইয়াছিন আলী, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সদস্য সচিব এজিএম শামসুল হক, মোস্তাফিজুর রহমান সেগুন, ফেরদৌসী আহমেদ মিষ্টি, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের আহ্বায়ক সুমন ভূইয়া ও সদস্য সচিব বদরুল আলম সবুজ, ঢাকা মহানগর বিএনপির সদস্য এডভোকেট মকবুল হোসেন সরদার, আকবর হোসেন নান্টু ভূঁইয়া, কাউন্সিলর আলী আকবর, সোহেল রহমান, অ্যাড. আখতারুজ্জামান, আলাউদ্দিন সরকার টিপু, স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তর মিরপুর থানার আহ্বায়ক মো. ফিরোজ আহমেদ, দক্ষিণখান থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেওয়ান মো. নাজিম উদ্দীন, বিমানবন্দর থানা বিএনপির আহ্বায়ক মনির হোসেন ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন দিলু, উত্তরা পূর্ব থানা বিএনপির আহ্বায়ক মনির হোসেন ভূইয়া, যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম সুমন, যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম খান, আমিনুল হক, আদাবর থানা বিএনপির আহ্বায়ক নাসির উদ্দীন, যুগ্ম আহ্বায়ক মো. হানিফ, মাসুম বাবুল, মিরপুর থানা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক আবুল বাশার ভূইয়া, যুগ্ম আহ্বায়ক শ ম আরিফ উল্লাহ ও ১১নং ওয়ার্ডের সভাপতি আফজাল হোসেন, সবুজবাগ থানা বিএনপি সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল রহিম, ভাটারা থানা বিএনপি যুগ্ম আহ্বায়ক সেলিম মিয়া, মোহাম্মদপুর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এস আহমাদ আলী ও ৩৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি অ্যাড. মাসুম খান রাজেশ ও সাধারণ সম্পাদক ওসমান রেজা, ওয়ারী থানার ৩৮নং ওয়ার্ড বিএনপি সভাপতি অ্যাড. মাহফুজুর রহমান মনা প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin