বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন

‘ক্ষুধায় ডাস্টবিনের খাবারও তুলে খেয়েছি’

Reporter Name
  • Update Time : রবিবার, ১৬ জুলাই, ২০২৩
  • ২০৫ Time View

ভারতের ‘কমেডি কুইন’ খ্যাত কৌতুকশিল্পী ভারতী সিং। তিনি এখন ভারতের সর্বোচ্চ আয়কারী নারী কৌতুকশিল্পী।

তবে তার আজকের এই অবস্থান একটা সময় ছিল না। কষ্ট করেই সংসার চলত তাদের। ঠিকমতো পেতেন না খাবারও। ভারতীয় গণমাধ্যমে দেওয়া সম্প্রতি এক সাক্ষাৎকার থেকে উঠে আসে এ তথ্য। এ বিষয় নিয়ে মুখ খুলেছেন এই কৌতুকশিল্পী।

ভারতী বলেন, তার মা অন্যের বাড়িতে কাজ করতেন। সেই কাজের বাড়ি থেকে যা খাবারদাবার পেতেন, সেগুলোই তিনি ছেলে-মেয়ের জন্য রাখতেন। এতটাই আর্থিক কষ্ট ছিল যে ভারতী নাকি তার জীবনে কোনোদিনই একটা আস্ত আপেল খেতে পাননি। এমনও দিন গেছে খিদের জ্বালায় ডাস্টবিন থেকে খাবার তুলে নিয়ে খেয়েছেন। তিনি বলেন, এতটাই কষ্ট ছিল, বড়লোকেরা আপেল খেয়ে যে অংশটা ফেলে দিত, ওটাই ডাস্টবিন থেকে কুড়িয়ে খেয়েছি, পেটের ক্ষুধায়। যারা কৌতুকশিল্পী হয়ে কাজ করছেন, তাদের জীবন ঘেঁটে দেখুন, এমন অনেকেই আছেন যারা গরিব পরিবার থেকে এসেছেন। কমেডি সাধারণত, কষ্ট থেকেই আসে।

তিনি আরও বলেন, গরিবদের কাছে উৎসবের দিনগুলো সব থেকে কঠিন। উৎসবের সময়, সকলে যখন আনন্দ করে, আমরা হতাশার মধ্যে ডুবে যেতাম। আমার মা যখন কাজের বাড়ি থেকে মিষ্টি আনতেন, তখনই আমরা দীপাবলি পূজা করতে পারতাম। আমি রাস্তায় দাঁড়িয়ে অন্যদের পটকা ফাটানো, বাজি পোড়ানো দেখে দেখে হাততালি দিয়ে উঠতাম, যেন সেগুলো আমিই পুড়িয়েছি। মা যখন পরের বাড়িতে কাজ করতেন, তখন তার সঙ্গে অনেক মানুষকে খারাপ আচরণ করতে দেখেছি। মা অন্যের বাড়িতে টয়লেট পরিষ্কার করতেন। ওদের বাড়িতে খাবার, সবজি বেঁচে গেলে, তারা সেই উচ্ছিষ্ট খাবার দিয়ে মাকে বলতেন, আজ খাবার বেঁচে গেছে নিয়ে যাও।

প্রসঙ্গত, বর্তমানে অবশ্য ভারতী সিং কৌতুক শিল্পী হিসাবে প্রতিষ্ঠিত। তিনি চিত্রনাট্যকার হর্ষ লিম্বাচিয়াকে বিয়ে করেছেন। তাদের সংসার আলো করে রেখেছে এক পুত্র সন্তান।

সূত্র : হিন্দুস্তান টাইমস

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin