শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন

যুদ্ধের ময়দানে ‘অপ্রশিক্ষিত সেনা’ পাঠাচ্ছে রাশিয়া

Reporter Name
  • Update Time : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ১৭০ Time View

ইউক্রেনে যুদ্ধ করতে নতুন করে সেনা সমাবেশ করছে রাশিয়া। রিজার্ভ ফোর্সের সেনাদের যুদ্ধে পাঠাতে ডিক্রি জারি করেছেন পুতিন। নতুন সেনা সমাবেশের ঘোষণার পরপরই তা বাস্তবায়ন শুরু করে দিয়েছে রাশিয়া। তবে ইউক্রেন দাবি করছে, রাশিয়া যুদ্ধ করতে অপ্রশিক্ষিত সেনা পাঠাচ্ছে।

প্রাত্যহিক যুদ্ধ আপডেটে ইউক্রেনের প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, রাশিয়ার বাহিনীতে নতুন সেনা যুক্ত করা হয়েছে। তাদের সেকেন্ড মোটর রাইফেল ডিভিশনের ফার্ষ্ট ট্যাঙ্ক ইউনিট ইতোমধ্যে ফ্রন্টলাইনে পৌঁছেছে। কিন্তু নতুন যুক্ত হওয়া সেনারা মোটেও প্রশিক্ষিত নন। অপরাধে অভিযুক্ত এমন লোকেরাও যুদ্ধে যোগদান করেছে।

সংবাদমাধ্যম সিএনএন স্বতন্ত্রভাবে ইউক্রেনের দাবির সত্যতা যাচাই করতে পারেনি।

 

গত ২১ সেপ্টেম্বর পুতিন আংশিক সেনা সমাবেশের ঘোষণা দেন। এরপর প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শইগু বলেন, ৩ লাখ রিজার্ভ সৈন্য ডাকা হবে। তবে রুশবিরোধী গণমাধ্যমগুলোতে বলা হচ্ছে, ১০ লাখের বেশি সেনা সমাবেশ ঘটাতে পারে রাশিয়া। পুতিনের ডিক্রিতে যে সেনাসংখ্যার কথা বলা হয়েছে, তার চেয়ে অনেক বেশি সেনা ডাকা হবে। কিন্তু তা গোপন করে রাখা হয়েছে।

পশ্চিমা সামরিক বিশেষজ্ঞরা বলছেন, রাশিয়ার রিজার্ভ সৈন্য ডাকার অর্থ- ইউক্রেনের যুদ্ধক্ষেত্রে রুশ সেনারা ব্যাপক বাজে পরিস্থিতিতে পড়েছে। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন পুতিন। সূত্র: সিএনএন

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin