শনিবার, ২১ মে ২০২২, ০৫:৩৭ পূর্বাহ্ন

আইপিএলের সর্বোচ্চ ভিত্তিমূল্যে সাকিব-মুস্তাফিজ

Reporter Name
  • Update Time : শনিবার, ২২ জানুয়ারি, ২০২২
  • ৭৯ Time View

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন আসরের নিলামে যেসব খেলোয়াড়ের নাম উঠছে তাদের তালিকা প্রকাশ করা হয়েছে। গতবারের মতো এবারও সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি। বাংলাদেশের দুই বড় তারকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান সর্বোচ্চ ভিত্তিমূল্যেই নিলামে আছেন।

৮ দল থেকে এবারের আইপিএল উন্নীত হয়েছে ১০ দলে। এর মধ্যে ২০১৮ সালের পর এবারই আইপিএলের জন্য মেগা নিলাম অনুষ্ঠিত হতে যাচ্ছে। যেখান থেকে ১০টি ফ্রাঞ্চাইজি তাদের স্কোয়াড গঠন করে নেবে। আগামী ১২ এবং ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে আইপিএলের এই মেগা নিলাম।

সেই নিলামের লক্ষ্যে এরই মধ্যে ১২১৪ জন ক্রিকেটারের তালিকা তৈরি করেছে আইপিএল কর্তৃপক্ষ। সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্রিকেটারদের মধ্যে ১৭ জন ভারতীয় এবং ৩২জন বিদেশী ক্রিকেটারকে রাখা হয়েছে।

 

এবারও আইপিএলে সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি। এরপর দ্বিতীয় সর্বোচ্চ ভিত্তিমূল্য দেড় কোটি, তৃতীয় সর্বোচ্চ ভিত্তিমূল্য ১ কোটি রুপি।

সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোপি রুপি পাচ্ছেন যারা

ভারতীয়

রবিচন্দ্র অশ্বিন, ইয়ুজবেন্দ্র চাহাল, দিপক চাহার, শিখর ধাওয়ান, স্রেয়াশ আয়ার, দিনেশ কার্তিক, ইশান কিশান, ভুবনেশ্বর কুমার, দেবদুত পাডিক্কাল, ক্রুনাল পান্ডিয়া, হার্শাল প্যাটেল, সুরেশ রায়না, আম্বাতি রাইডু, মোহাম্মদ শামি, শার্দুল ঠাকুর, রবিন উথাপ্পা এবং উমেশ যাদব।

বিদেশি

মুজিব জাদরান, অ্যাস্টন অ্যাগার, নাথান কাউল্টার-নেইল, প্যাট কামিন্স, জস হ্যাজলউড, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, ম্যাথ্যু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, স্যাম বিলিংস, সাকিব মাহমুদ, ক্রিস জর্ডান, ক্রেইগ ওভারটন, আদিল রশিদ, জেসন রয়, জেমস ভিন্স, ডেভিড উইলি, মার্ক উড, ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন, কুইন্টন ডি কক, মার্চেন্ট ডি লাঙ, ফ্যাফ ডু প্লেসি, কাগিসো রাবাদা, ইমরান তাহির, ফ্যাবিয়েন অ্যালেন, ডোয়াইন ব্র্যাভো, এভিন লুইস, ওডেন স্মিথ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin