শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন

বড় জয়ে যুব বিশ্বকাপে সেমির পথে বাংলাদেশ

Reporter Name
  • Update Time : বুধবার, ৩১ জানুয়ারি, ২০২৪
  • ৯৬ Time View

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সুুপার সিক্স রাউন্ডের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে বড় জয়ে টুর্নামেন্টে সেমিফাইনালের পথে একধাপ এগিয়ে গেল বাংলাদেশের যুবারা।

বুধবার ব্লুমফন্টেইনের মাঙ্গুয়াঙ ওভালে নেপালের দেওয়া ১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে জিসান আলম এবং আরিফুল ইসলামের ব্যাটে চড়ে ২৫.২ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় টাইগার যুবারা।

নেপালের দেওয়া ১৭০ রান তাড়ায় ১১.৪ ওভারে ৬৭ রানের উদ্বোধনী জুটি গড়ে বাংলাদেশকে সুন্দর শুরু এনে দেন আশিকুর রহমান এবং জিসান ইসলাম। ১৬ রানে আশিকুর আউট হলেও ২টি ছক্কা এবং ৬টি চারে ৫৫ রানের ঝোড়ো হাফসেঞ্চুরি করেন জিসান।

 

সেমিতে উঠার লড়াইয়ে আরিফুল ছিলেন আরও বিধ্বংসী। ৫৯ রানের বিস্ফোরক ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন তিনি। ২টি ছক্কা এবং ৭টি চারে মাত্র ৩৮ বলে অপরাজিত হাফসেঞ্চুরিটি করেছেন আরিফুল।

নেপালের হয়ে সব উইকেটই গেছে ডানহাতি অফস্পিনার সুভাষ ভান্ডারির দখলে। তিনি ৪৪ রান খরচায় ৫ উইকেট পেয়েছেন।

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নেপালিজ অধিনায়ক দেব খানাল। তার ব্যাট থেকে আসে দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান। ৪৮ রান করেছেন বিশাল বিক্রম। কিন্তু এ দু’জন ছাড়া রোহানাত ও পারভেজদের বিপক্ষে মাথা তুলে ব্যাট করতে পারেননি নেপালের আর কোনো ক্রিকেটার।

২৯ রানে ৩ উইকেট হারানো নেপালের শুরুটা হয় যাচ্ছে তাই। বাঁহাতি পেসার মারুফ মৃধা চতুর্থ ওভারে প্রথম ব্রেক থ্রু এনে দেওয়ার পর রোহানাত ও ইকবাল হোসেনও উইকেট উৎসবে যোগ দিলে শুরুতে ব্যাকফুটে চলে যায় নেপাল। চতুর্থ উইকেটে দেব খানাল ও বিশাল বিক্রমের ৬২ রানের জুটিতে খানিকটা ঘুরেও দাঁড়ায় তারা। অধিনায়ক খানালকে ফিরিয়ে জিসান ইসলাম জুটিটা ভাঙার পর রোহানাত ও পারভেজের বোলিং তোপে দেড় শ’ পেরিয়ে ১৬৯ রানে গুটিয়ে যায় নেপালের যুবারা।

আগামী শনিবার সুপার সিক্সে নিজেদের পরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশের যুবারা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin