শনিবার, ০৪ মে ২০২৪, ১২:১৩ অপরাহ্ন

সরকার করোনা মোকাবিলায় ব্যর্থ হয়েছে: ফখরুল

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
  • ৩১০ Time View

করোনাভাইরাস মোকাবিলার কোন কার্যকরী ব্যবস্থা নিতে সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।

ধনী শুধু ধনী হচ্ছে, গরিব আরো গরিব হচ্ছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, চাল, ডাল, তেলসহ সকল পণ্যের মূল্য আকাশচুম্বী অথচ কৃষক তার উৎপাদিত পণ্যের ন্যায্য মূল পাচ্ছে না। শ্রমিক ন্যায্য মজুরী হতে বঞ্চিত হচ্ছে। স্বাস্থ্য ব্যবস্থা একেবারে ভেঙে পড়েছে। কোভিড-১৯ মোকাবিলার কোন কার্যকরী ব্যবস্থা নিতে সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ। এবারের করোনা আক্রমণ ইতোমধ্যে সেই সত্যকে জনগণের সমানে আতঙ্কের সঙ্গে তুলে ধরেছে।

অবিলম্বে বেগম খালেদা জিয়াসহ সকল বন্দি রাজনৈতিক নেতৃবৃন্দের মুক্তির আহ্বান জানাচ্ছি। ইতোমধ্যে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি। অন্যথায় দুঃশাসন, দুর্নীতি ও গণতন্ত্র হত্যা দায় নিয়ে এই অবৈধ সরকারকে জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে।’

বর্তমান সরকারকে সরিয়ে জনগণের পার্লামেন্ট ও সরকার গঠনের লক্ষে দেশের সকল গণতান্ত্রিক দল সংগঠন ও ব্যক্তিকে ঐক্যবদ্ধ হয়ে দুর্বার গণআন্দোলন গড়ে তুলার আহ্বান জানান ফখরুল।

ফখরুল বলেন, এই অনির্বাচিত সরকার তাদের বেআইনি ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার লক্ষে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে গণতন্ত্রের সকল মূল্যবোধকে ধ্বংস করে একদলীয় রাষ্ট্র প্রতিষ্ঠার হীন চক্রান্ত করছে। একইসঙ্গে বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্য আবারও মিথ্যা প্রচারণা, মিথ্যা মামলা ও গ্রেপ্তারের পথ বেছে নিয়েছে।

বাংলাদেশ আজ চরম রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক ও স্বাস্থ্য সঙ্কটের মধ্যে পড়েছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, স্বাধীনতার ৫০ বছর অতিবাহিত হওয়ার পরেও শান্তিপূর্ণভাবে নিরপেক্ষ অবাধ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সরকার গঠনের প্রক্রিয়াকে আওয়ামী লীগ ধ্বংস করে দিয়েছে। এমনকি স্থানীয় সরকার নির্বাচনে বিরোধী দল আগ্রহী নয়। বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী ঘোষণা করা হচ্ছে।

নির্বাচন কমিশন সম্পূর্ণভাবে ব্যর্থ ও অযোগ্য বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin