শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন

বাংলাদেশকে শ্রীলংকার নতুন প্রস্তাব। কিন্তু রাজি নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড

Reporter Name
  • Update Time : সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৪৯ Time View

শ্রীলঙ্কা সিরিজ নিয়ে তুমুল আলোচনা হচ্ছে এখন বাংলাদেশের ক্রিকেট মহলে। আইসিসির সূচি অনুযায়ী গত জুলাই মাসে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে যাওয়ার কথা ছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। কিন্তু বিশ্বজুড়ে করোনা ভাইরাস তাণ্ডবের কারনে সিরিজ স্থগিত করে দুই দেশের ক্রিকেট বোর্ড।

তবে শেষ পর্যন্ত আগামী অক্টোবর নভেম্বর মাসে এই সিরিজ আয়োজন করতে চায় লঙ্কান ক্রিকেট বোর্ড। তবে তাতেও রয়েছে অনেক ঝামেলা। দীর্ঘদিন ধরেই এই সিরিজ নিয়ে কথাবার্তা চালিয়ে যাচ্ছে দুই দেশের ক্রিকেট বোর্ড। কিন্তু এখন পর্যন্ত কোনো চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি দুই দেশের ক্রিকেট বোর্ডের থেকে।

তবে শনিবার শ্রীলংকা ক্রিকেট বোর্ডের কাছ থেকে নতুন করে প্রস্তাব পেয়েছে বিসিবি। তাতে বেশ কিছু শর্ত জুড়ে দিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে লঙ্কান ক্রিকেট বোর্ড বাংলাদেশকে যে প্রস্তাব দিয়েছে তাতে রয়েছে একাধিক নতুন ইস্যু। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, ক্রিকেটারদের ১৪ দিনের কোয়ান্টাইন বাধ্যতামূলক।

এ সময়ে হোটেলেই কাটাতে হবে ক্রিকেটারদের। এই সময়ের মধ্যে কোন প্রকার অনুশীলন করতে পারবেনা ক্রিকেটাররা। ১৪ দিনে তিনবার করোনা পরীক্ষা হবে। পাশাপাশি বাংলাদেশ দলের বহর হতে হবে ৩০ জনের এবং একবারেই ৩০ জনকে শ্রীলঙ্কায় পৌঁছতে হবে।

শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান নির্বাহী কর্মকর্তা আশলে ডি সিলভা বলেন, ‘আমরা স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে গাইডলাইন পেয়েছি। সেটা বিসিবিকে শনিবার পাঠানো হয়েছে। বিসিবি সেই গাইডলাইন মেনে সফর করতে চাইলে আমরা সিরিজ আয়োজন করতে পারব।’

এদিকে শ্রীলঙ্কা থেকে নতুন প্রস্তাব পাওয়ার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। নতুন শর্তের মধ্যে কোয়ারেন্টাইন নিয়ে তৈরি হয়েছে জটিলতা। যদিও ক্রিকেট শ্রীলঙ্কা ও বিসিবি সর্বোচ্চ ৭ দিনের কোয়ারেন্টাইনে রাজি।

এই ব্যাপারে নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আমরা শ্রীলঙ্কা থেকে একটা গাইডলাইন পেয়েছি। আপাতত সেটা নিয়েই আলোচনা হচ্ছে। শিগগিরই সিরিজের ভবিষ্যত চূড়ান্ত হবে।’

তবে বিসিবির ভিতরের খবর এরইমধ্যে সিরিজ নিয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলেছে তারা। যদি ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হয় তাহলে এই মুহূর্তে শ্রীলঙ্কা সিরিজ স্থগিত ঘোষণা করতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

তার কারণ ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকলে পর্যাপ্ত অনুশীলন করার সময় পাবে না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আর সিরিজটি যেহেতু আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ এর অংশ তাই এই মুহূর্তে সর্বোচ্চ প্রস্ততি ছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ক্রিকেট খেলতে চাইবেনা বাংলাদেশ।

শ্রীলঙ্কা সরকারের কড়া স্বাস্থ্যবিধির কারণে শেষ পর্যন্ত বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর হয় কি না, তা নিয়েই এখন সংশয়। বিসিবির প্রধান নির্বাহীর দাবি, চলতি সপ্তাহেই আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানাবে শ্রীলঙ্কা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin