শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

ইংল্যান্ডকে হারিয়ে আইসিসি ওয়ানডে লীগের নিজেদের প্রথম জয় তুলে দিল অস্ট্রেলিয়া

Reporter Name
  • Update Time : শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ৩১১ Time View

আইসিসির ওয়ানডে লীগের নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। গতকাল ইংল্যান্ডের বিপক্ষে আইসিসি ওয়ানডে লীগের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি ১৯ রানে জয়লাভ করেছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার দেওয়া ২৯৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৭৫ রান সংগ্রহ করেছিল ইংল্যান্ড।

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে গতকাল ওল্ড ট্র্যাফোর্ডে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। ইনিংসের চতুর্থ ওভারে ইংল্যান্ডের ফাস্ট বোলার জফ্রা আর্চারের ৯০ মাইল গতির ডেলিভারিতে পরাস্ত হয়ে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান ওপেনার ডেভিড ওয়ার্নার।

এরপরই ইংল্যান্ডের হয়ে আরো দু’টি উইকেট তুলে নেন আরেকটা ফাস্ট বোলার মার্ক উড। নিজের প্রথম বলেই ফেরান অধিনায়ক ফিঞ্চকে। পরে থামান ঝড় তোলা মার্কাস স্টয়নিসকে। ৩৪ বলে খেলা তার ৪৩ রানের ইনিংস গড়া ৬ চারে। ১২৩ রানের মধ্যে আরও দুটি উইকেট হারালে চাপে পড়ে অস্ট্রেলিয়া।

এ সময় ইংল্যান্ডের স্পিনার আদিল রশিদ তুলে নেন মার্নাস লাবুশেন এবং অ্যালেক্স কেয়ারির ক্রিকেট। তবে ষষ্ঠ উইকেটে ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বোলারদের ওপর চড়াও হন ম্যাক্সওয়েল। তার পাল্টা আক্রমণেই সরে যায় চাপ। অন্য প্রান্তে মার্শ ছিলেন আস্থার প্রতীক। তার ফিফটি আসে ৭৫ বলে, ম্যাক্সওয়েলের ৪৩ বলে। তবে সেই ঝড় থামায় আর্চার। ম্যাক্সওয়েলকে ৭৭ রানে আউট করেন তিনি।

শেষ দিকে ফিরে মার্শকে বিদায় করেন উড। অস্ট্রেলিয়ান অলরাউন্ডারের ৭৭ রানের ইনিংসে চার ছয়টি। একটি করে ছক্কা-চারে অপরাজিত ১৯ রানের ইনিংসে দলকে তিনশ রানের কাছে নিয়ে যান মিচেল স্টার্ক। দুই পেসার উড ও আর্চার নেন তিনটি করে উইকেট।

তবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপে পড়ে ইংল্যান্ড। ৫৭ রানের মধ্যেই হারিয়ে ফেলে টপ অর্ডারের মূল্যবান চারটি উইকেট। শুরুতেই ইংল্যান্ডের দুটি উইকেট তুলে নেন ফাস্ট বোলার হেইজেলউড। জেসন রয় এবং জো রুটের উইকেট তুলে নেন তিনি। এরপর অধিনায়ক মর্গান এবং জস বাটলারের উইকেট তুলে নেন অ্যাডাম জাম্পা।

৫৭ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ইংল্যান্ডকে টানেন বেয়ারস্টো ও বিলিংস। শুরুর ধাক্কা সামাল দিয়ে এগোতে থাকে বিশ্ব চ্যাম্পিয়নরা। এই দুইজনের ১১৩ রানের জুটি ভাঙেন স্পিনার অ্যাডাম জাম্পা। ১০৭ বলে চারটি করে ছক্কা ও চারে ৮৪ রান করা ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টোকে আউট করেন তিনি।

এরপর আর তেমন কোনো জুটি গড়তে পারেনি স্বাগতিকরা। বাকি সময়ে প্রায় একাই লড়াই করেন বিলিংস। তবে এই মিডল অর্ডার ব্যাটসম্যানের ক্যারিয়ার সেরা ইনিংসও পরাজয় এড়াতে যথেষ্ট ছিল না। আগামী রোববার একই ভেন্যুতে হবে দ্বিতীয় ওয়ানডে। সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ২৯৪/৯ (ওয়ার্নার ৬, ফিঞ্চ ১৬, স্টয়নিস ৪৩, লাবুশেন ২১, মার্শ ৭৩, কেয়ারি ১০, ম্যাক্সওয়েল ৭৭, কামিন্স ৯, স্টার্ক ১৯*, জ্যাম্পা ৫, হেইজেলউড ০*; ওকস ১০-০-৫৯-১, আর্চার ১০-০-৫৭-৩, উড ১০-০-৫৪-৩, মইন ১০-০-৫৯-০, রশিদ ১০-০-৫৫-২)

ইংল্যান্ড: ৫০ ওভারে ২৭৫/৯ (রয় ৩, বেয়ারস্টো ৮৪, রুট ১, মর্গ্যান ২৩, বাটলার ১, বিলিংস ১১৮, মইন ৬, ওকস ১০, রশিদ ৫, আর্চার ৮*; স্টার্ক ১০-০-৪৭-০, হেইজেলউড ১০-৩-২৬-৩, কামিন্স ১০-০-৭৪-১, জ্যাম্পা ১০-০-৫৫-৪, মার্শ ৫-১-২৯-১, ম্যাক্সওয়েল ৩-০-১৯-০, স্টয়নিস ২-০-১৫-০)

ফল: অস্ট্রেলিয়া ১৯ রানে জয়ী
ম্যান অব দা ম্যাচ: জস হেইজেলউড

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin