শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন

বাংলাদেশ সিরিজের জন্য আইপিএলের লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিলেন কুমার ধর্মসেনা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৩৫ Time View

আন্তর্জাতিক ক্রিকেটে সেরা অপরাধের তালিকায় সবার ওপরে থাকেন শ্রীলংকার আম্পিয়ার কুমার ধর্মসেনা। আইসিসির একাধিক বর্ষসেরা আম্পিয়ার নির্বাচিত হয়েছেন তিনি। তাই আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট ও তার কদর অনেক। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে এবারের আসর থাকছেন না এই আম্পেয়ার।

আইপিএলের প্রতিপত্তি ঘরের মাঠে বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজকে বেছে নিয়েছেন তিনি। স্বাভাবিকভাবে আন্তর্জাতিক ম্যাচ পরিচালনার চেয়েও ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে অর্থ আয়ের সুযোগ বেশি থাকে আম্পায়ারদের সামনে। তবে ধর্মসেনা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট নয় বেছে নিলেন আন্তর্জাতিক ম্যাচকেই।

বাংলাদেশ-শ্রীলঙ্কা তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য না করে দিলেন আইপিএলের প্রস্তাব। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৭ সেপ্টেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ দল। অক্টোবর ২৩ তারিখ থেকে শুরু হবে দুই দেশের এক টেস্ট সিরিজ। তিন ম্যাচের টেস্ট সিরিজ শেষ হবে নভেম্বরের মাঝামাঝি সময়ে।

এদিকে আরব আমিরাতে আইপিএলের ১৩তম আসর শুরু হবে ১৯ সেপ্টেম্বর। যা শেষ হবে আগামী ১০ নভেম্বর। আইপিএলে ম্যাচ পরিচালনার দায়িত্ব নিলে ঘরের মাঠে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের দায়িত্ব পালন করতে পারবেন না ধর্মসেনা।

আইসিসি’র এলিট প্যানেলের এই শ্রীলঙ্কান আম্পায়ার তাই আইপিএল থেকে পাওয়া লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজে অভিজ্ঞ আম্পায়ারদেরই রেখেছে আইসিসি।

৬৫ টেস্টে দায়িত্ব পালন করা ধর্মসেনার সঙ্গে থাকছেন রুচিরা পাল্লিয়াগুরুগে, রবীন্দ্র বিমালাসিরি এবং লেন্ডন হানিবল। রিজার্ভ আম্পায়ার হিসেবে থাকবেন প্রগীত রাম্বুকওয়েলা। এ সিরিজে ম্যাচ রেফারি হিসেবে দেখা যাবে অভিজ্ঞ রঞ্জন মাদুগালে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin