রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৩১ অপরাহ্ন

কাল থেকে শুরু হচ্ছে গ্রুপ অনুশীলন। একজন ব্যাটসম্যান এর জন্য থাকবেন তিনজন বোলার।

Reporter Name
  • Update Time : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ২৬৫ Time View

আইসিসির নির্দেশনা অনুযায়ী গত ২৯ জুলাই থেকে একক অনুশীলন শুরু করেছিল বাংলাদেশ দলের ক্রিকেটাররা। এরপর থেকে আস্তে আস্তে ক্রিকেটারদের সংখ্যা বাড়তে থাকে। ইতিমধ্যে শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে পুরোদমে প্রস্তুতি শুরু করে দিয়েছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

তাই এবার একক অনুশীলন ছেড়ে গ্রুপ অনুশীলনে যোগ দিচ্ছে ক্রিকেটাররা। এই নিয়ে কিছুদিন আগে অনলাইন মিটিংয়ে বসেছিল বাংলাদেশ দলের ক্রিকেটাররা সহ বাংলাদেশ জাতীয় দলের সকল কোচিং স্টাফরা। আইসিসি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে প্রথমে একক অনুশীলন করেছে ক্রিকেটাররা। তাই আইসিসি নিয়ম অনুযায়ী আস্তে আস্তে গ্রুপ ট্রেনিং এ যোগ দিচ্ছে ক্রিকেটাররা।

সোমবার থেকে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক ব্যাটসম্যানের সামনে থাকবেন তিন বোলার। তামিম-মুশফিক-মাহমুদউল্লাহদের জন্য থাকবে পেস ও স্পিন খেলার চ্যালেঞ্জ। তিনজন করে বোলার নিয়ে কয়েকটা গ্রুপ করে দেয়া হয়েছে।

৩১ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশের পুরুষ ও নারী ক্রিকেটারদের অনুশীলন সূচি প্রকাশ করেছে বিসিবি। দেখা যাচ্ছে তাইজুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব ও মেহেদী হাসান রানা এক গ্রুপে। আরেকটি গ্রুপে তাসকিন আহমেদ, শফিউল ইসলাম ও আল-আমিন হোসেন। রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান আছেন আরেকটা গ্রুপে।

মেয়েদের মধ্যে জাহানারা আলম, নাহিদা আক্তার ও লতা মন্ডল একই সময়ে করবেন বোলিং। বোলারদের গ্রুপ প্রতিদিন একই থাকবে না। আক্রমণে বৈচিত্র্য রাখতে তালিকায় পরিবর্তন হবে বোলারের নাম।

ইতিমধ্যেই এই অনুশীলনের জন্য ঢাকায় ফিরেছেন জাতীয় দলের টপ অর্ডার ব্যাটসম্যান মুশফিকুর রহিম এবং সাব্বির রহমান। পরিবারের সাথে দেখা করতে নিজ বাড়িতে গিয়েছিলেন তারা। নাকের পলিপাসে অস্ত্রোপচারের ধকল কাটিয়ে অনুশীলনে ফিরবেন তরুণ লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লব।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin