রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

জেনেনিন পু’রুষের সে’ক্স পাওয়ার কমে যা’ওয়ার অন্যতম ৫ কারণ

Reporter Name
  • Update Time : রবিবার, ২৩ আগস্ট, ২০২০
  • ২৯৯ Time View

এখনকার সময়ে অনেক পু’রুষই যৌ’নাকাঙ্ক্ষা কম হওয়ার সম’স্যায় ভু’গে থাকেন। এই সমস্যার পিছনে খাদ্যাভাস মা’রা’ত্মক প্রভাব থাকতে পারে। খাদ্যাভাস আপনার লিবিডোতে ক্ষ’তিক’র প্রভাব ফেলতে পারে। বিশেষ করে যখন

ব’য়স বাড়তে থাকে তখন এই ক্ষ’তিক”র প্রভাব পড়ার সম্ভাবনা বেড়ে যায়। তাই যেসব খাবার আপনার যৌ’ন ই’চ্ছা কমিয়ে দেয় বা যৌ’ন ক্ষ’তা ন’ষ্ট করে সেগু’লি খাবারের তালিকা থেকে বাদ দেওয়াই ভালো। চলুন দেখা যাক, যে কারণে পু’রুষের যৌ’নক্ষ’মতা কমে যাচ্ছে

১। ধূ’মপান ও ম’দ্যপান দিনে দিনে ধূ’মপান ও আভিজাত্যে ম’দ্যপান যেন স্বাভাবিক নিয়ম হয়ে দাঁড়িয়েছে। অনেকে তো এর স’ঙ্গে স’ঙ্গে আরও মা’রাত্ম’ক ক্ষ’তিকারক নে’শায় আ’ক্রান্ত হয়ে পড়ছেন। গ’বেষ’ণায় দেখা গেছে, যে সকল পু’রুষের ইডি বা লি’ঙ্গের উত্থা’নজনিত সমস্যা আছে তাদের বেশির ভাগই ধূ’মপান বা ম’দ্যপান করে থাকেন।

২। দুশ্চিন্তা পু’রুষের সকল জীবন স’ঙ্গী এখন স্ত্রী হতে পারেন না বরং দু’শ্চিন্তার কারণ হয়ে দাঁড়ান অনেকেই। স্ত্রীর নানা রকম পে’ইন ধীরে ধীরে পু’রুষের শরী’রের স্বাভাবিক কার্যক্রম ন’ষ্ট করে দিতে থাকে, যার থেকে বাদ যায় না যৌ’নক্ষ’মতাও।

৩। ওজন নিয়’ন্ত্রণ ওজন বেশি থাকলে যৌ’ন স’ঙ্গমের ই’চ্ছাও কমে যেতে থাকে। আবার ওজন কম থাকাও ভালো নয়! ওজন স্বাভাবিকের থেকে কম থাকলে সেটাও যৌ’ন ক্ষ’মতা কমিয়ে দেয়।

৪। ব্যায়াম না করা এক গ’বেষ’ণায় দেখা গেছে, যারা নিয়মিত ব্যায়াম করেন তাদের যৌ’নক্ষ’মতা অন্যান্যদের তুলনায় বেশি হয়ে থাকে। নিয়মিত ব্যায়াম করলে শরী’রের র’ক্ত সঞ্চালনের পরিমাণও বৃ’দ্ধি পায়, যা আপনার যৌ’নাকা’ঙ্ক্ষা বৃ’দ্ধিতে সাহায্য করে।

৫। ড্রা’গ যারা ড্রা’গ আস’ক্ত, তাদের বেশিরভাগই ধীরে ধীরে যৌ’ন ক্ষ’মতা হা’রিয়ে ফে’লেন। এছাড়াও কিছু ঔষআছে (ব্য’থা’নাশক, গ’র্ভরো’ধী) যার পার্শ্বপ্রতিক্রিয়া আপনার যৌ’ন’ক্ষ’মতা কমিয়ে আনে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin