রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন

সাকিবের প্রশংসায় পঞ্চমুখ ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট দল লেস্টারশায়ার

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৭ আগস্ট, ২০২০
  • ৩৩৪ Time View
TAUNTON, ENGLAND - JUNE 17: Shakib Al Hasan of Bangladesh bats during the Group Stage match of the ICC Cricket World Cup 2019 between West Indies and Bangladesh at The County Ground on June 17, 2019 in Taunton, England. (Photo by Alex Davidson/Getty Images)

বিশ্বের সকল ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লীগে খেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভারতের আইপিএল, পাকিস্তানের পিএসএল, অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ, ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) কোথায় খেলেননি তিনি! তবে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে খেলা সাকিব আল হাসান এর জন্য সবচেয়ে বড় পাওয়া বলে মনে করেছিলেন সাকিব আল হাসান।

২০১৩ সালে লেস্টারশায়ারের হয়ে খেলেছিলেন সাকিব। সম্প্রতি একটি বিশেষ দিন পালন করছে এই ক্লাবটি। চলতি মাসটা সাউথ এশিয়ান হেরিটেজ মান্থ হিসেবে পালন করছে লেস্টারশায়ার। ফলে এর আগে দক্ষিণ এশিয়ার ক্রিকেটারদের মধ্যে যারা লেস্টারশায়ারে খেলেছেন তাদের নিয়ে নিয়মিত প্রতিবেদন প্রকাশ করছে ক্লাবটি। সম্প্রতি এই ক্রিকেট ক্লাব নিজেদের ওয়েবসাইটে সাকিবকে নিয়ে ‘বিশেষ’ পোস্ট করেছে।

সাকিব আল হাসানের ব্যাপারে লেস্টারশায়ার লিখেছে, ‘সাকিব বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা বাঁহাতি অলরাউন্ডার। তিনি ২০১৩ সালে মাত্র এক মৌসুমের জন্য লেস্টারশায়ারে খেলেছেন। সেই মৌসুমে সাকিব দলের হয়ে সবগুলো ম্যাচই খেলেছে এবং তার সর্বোচ্চ রানের ইনিংসটি ছিল ৪৩*। ট্রেন্ট ব্রিজে তার এই ইনিংসের সুবাদেই নটসের বিপক্ষে লেস্টারশায়ার ৭ উইকেটের জয় পায়।

পোস্টে আরো লেখা হয়, সাকিব প্রতি ম্যাচেই বেশ কঠিন বোলিং করেছিলেন এবং ইয়র্কশায়ারের বিপক্ষে দুই উইকেট নিয়েছিলেন। সেই ম্যাচে ৪৭ বল হাতে রেখে ১০ উইকেটের জয় পায় লেস্টারশায়ার। ব্যস্ত একজন টি-টোয়েন্টি খেলোয়াড় হিসেবে মৌসুম শেষেই তিনি বার্বাডোজের বিমান ধরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত আরেকটি টি- টোয়েন্টি টুর্নামেন্টে (সিপিএল) খেলতে যান। এই টুর্নামেন্ট চলাকালীন তিনি ৬ রানে ৬ উইকেট শিকার করেছিলেন, যা সেসময় টি-টোয়েন্টিতে দ্বিতীয় সেরা বোলিং ফিগার ছিল।’

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin