শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন

শুধু কাশ্মীর কেন দিল্লিও চাই, নতুন মানচিত্র নিয়ে ইমরানকে খোঁচা!

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০
  • ২৪২ Time View

জম্মু,কাশ্মীর, লাদাখ, গুজরাটের জুনাগর। পাকিস্তানের নতুন মানচিত্রে জায়গা পেয়েছে ভারতের এই তিনটি জায়গা। অনেক টা নেপালের পথেই হাঁটছে পাকিস্তান। কিছুদিন আগে ভারতের কালাপানি, লেপুলেখসহ মোট তিনটি ভারতীয় ভূখণ্ডকে নিজেদের মানচিত্রে রেখেছিল নেপাল।

কিন্তু শুধুমাত্র নিজেদের মানচিত্রে অন্য দেশের ভূখণ্ড ছেপে দিলেই কী হল! আন্তর্জাতিক অনুমোদন বলেও তো একটা ব্যাপার আছে। সেসব পাকিস্তান বুঝতে চাইছে না। পুরো কাশ্মীর নিজেদের মানচিত্রে দেখিয়ে মানসিক শান্তি খুঁজে নিতে চাইছে।

যদিও পাকিস্তানের শিক্ষিত সমাজ বলছে, এটা ইমরান খানের রাজনৈতিক চাল। আসলে ভোট চাওয়ার সময় প্রতিশ্রুতির তালিকায় কাশ্মীর সমস্যার সমাধান তালিকায় ছিল। ইমরান নিজেও জানেন, ভারতের থেকে কাশ্মীর ছিনিয়ে নেওয়া দিবাস্বপ্ন দেখার সমান।

তাই এখন তিনি এসব করে পাকিস্তানের আওয়ামকে শান্ত রাখতে চাইছেন।পুরো কাশ্মীর নিজেদের মানচিত্রে অন্তর্ভুক্ত করে এমনিতেই সমালোচনার মুখে ইমরান খান। ভারত জানিয়েছে, এমন কাণ্ড হাস্যকর। এই দাবি ও মানচিত্রের না আছে কোনো বাস্তব ভিত্তি, না আছে আন্তর্জাতিক অনুমোদন।

আর এবার নিজের দেশেই কটাক্ষ হজম করতে হচ্ছে পাকিস্তানের প্রধানমন্ত্রীকে। ইমরান খানের প্রাক্তন স্ত্রী রেহাম খান ব্যঙ্গ করে বললেন, শুধু কাশ্মীর কেন, আমি তো দিল্লিও চাই। পাকিস্তান মানচিত্রে শুধু কাশ্মীর, লাদাখ অন্তর্ভুক্ত করে থেমে গেল কেন! দিল্লিও দাবি করতে পারত।

ইমরান খান জানিয়েছিলেন, নতুন ম্যাপ পাকিস্তানের জনগণের আশা পূরণ হয়েছে। তবে এই আশা যে একেবারে অলীক স্বপ্নের মতো সেটা তাকে কে বোঝাবে! উল্লেখ্য, ২০১৫ সালে সাংবাদিক রেহাম খানের সঙ্গে বিয়ে হয়েছিল ইমরান খানের। কিন্তু বছর ঘোরার আগেই বিবাহ বিচ্ছেদ হয়ে যায়।

বছর তিরিশের সুন্দরী রেহাম জানান, তার সঙ্গে ইমরানের মতের অমিল অনেক। দু’জনে দুই মেরুর মানুষ। তাই সারাজীবন একসঙ্গে থাকা কার্যত অসম্ভব।ইমরান খানের পরিবার রক্ষণশীল। ইমরানের পরিবারের লোকজন চায়, রেহাম যেন বাড়ীতে থেকে ঘর সংসার সামলান।

চাকরি করতে যাওয়া চলবে না। তাই তড়িঘড়ি ইমরানের সঙ্গে সম্পর্ক ভেঙে তিনি বেরিয়ে আসেন। বিয়ের পর একাধিক মঞ্চ থেকে ইমরানের সমালোচনা করেছেন তিনি।।এবারও সুযোগ পেয়ে ইমরান খানকে ছাড়লেন না তিনি।

সূত্র : জি নিউজ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin