সোমবার, ০৬ মে ২০২৪, ১২:১৬ অপরাহ্ন

আইপিএলের অভিষেকের পর থেকে এখন পর্যন্ত একই দলের হয়ে খেলছেন যে ক্রিকেটাররা

Reporter Name
  • Update Time : বুধবার, ৫ আগস্ট, ২০২০
  • ২৮১ Time View

শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বের সবচেয়ে জমজমাট পণ্য ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতের করোনাভাইরাস তাণ্ডবের কারণে এবারের আসর অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট মানের ষ টাকার ছড়াছড়ি। বিশ্ব ক্রিকেটে অসংখ্য ক্রিকেটার রয়েছেন যারা বিভিন্ন দলের হয়ে আইপিএলে খেলেছেন।

তবে হাতে গোনা কয়েকজন ক্রিকেটারের রয়েছেন যারা আইপিএলের অভিষেকের পর থেকে একই দলের হয়ে খেলছেন। এরকম মোট তিনজনকে খুজে পেয়েছি আমরা। ওয়েস্ট ইন্ডিজের ২ অল রাউন্ডার সুনীল নারায়ন এবং কায়রন পোলার্ডের সাথে রয়েছেন শ্রীলঙ্কার কিংবদন্তি ফাস্ট বোলার লাথিস মালিঙ্গা। এই তিনজন ক্রিকেটার জ্বালা আইপিএলের নিজেদের অভিষেকের পর থেকেই একই দলের হয়ে খেলছেন।

কায়রন পোলার্ড : ২০০৯ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে অভিষেক হয় ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার কায়রন পোলার্ডের। এরপর থেকেই মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন তিনি। তার দুর্দান্ত পারফরম্যান্সে চারবার চ্যাম্পিয়ন হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। আইপিএলের ১৪৮টি ম্যাচে ২৮ গড়ে ১৪৬.৭৮ স্ট্রাইকরেটে মোট ২৭৫৫ রান করেছেন। সেই সঙ্গে নিজের বোলিংয়েও তিনি দলের হয়ে ৮.৮৬ ইকোনমি রেটে ৫৬টি উইকেট নিয়েছেন।

সুনীল নারায়ন : টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্পিনার হিসেবে ধরা হয় সুনীল নারায়নকে। ২০১২ সালে কলকাতা নাইট রাইডার্স এর হয়ে আইপিএলে অভিষেক হয় সুনীল নারায়ন এর। অভিষেকের পর থেকে এখন পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন তিনি। কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ এই ক্রিকেটার আইপিএলের দুইবার ম্যান অফ দ্যা টুর্নামেন্ট পুরস্কার জয়লাভ করেছেন (২০১২ এবং ২০১৮ সালের আইপিএলে)।

১১০টি আইপিএল ম্যাচে তিনি কেকেআরের হয়ে ১২২টি উইকেট নিয়েছেন। এর মধ্যে তার বোলিংয়ের ইকোনমি রেট থেকেছেন ৬.৬৭। গত ৩ বছর ধরে তিনি ব্যাটিংয়েও দলের হয়ে যোগদান দিচ্ছেন। তিনি আইপিএলে ১৭.৫২ গড়ে ৭৭১ রান করেছেন। এর মধ্যে তার স্ট্রাইকরেট থেকেছে ১৬৮.৩৪। আর তিনি মোট ৩টি হাফসেঞ্চুরিও নিজের দলের হয়ে করেছেন।

লাসিথ মালিঙ্গা : মুম্বাই ইন্ডিয়ান্সের আরেক গুরুত্বপূর্ণ ক্রিকেটার শ্রীলংকা কিংবদন্তি ফাস্ট বোলার লাথিস মালিঙ্গা। গত মৌসুমেও ফাইনাল ম্যাচে লাথিস মালিঙ্গা শেষ ওভারে দুর্দান্ত বোলিংয়ে শিরোপা চতুর্থবারের মতো ঘরে তুলেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। আইপিএলে ১২২টি ম্যাচে ১৯.৮০ গড়ে ৭.১৪ ইকোনমি রেটে মোট ১৭০টি উইকেট নিয়েছেন লাথিস মালিঙ্গা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin