বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

করোনায় যে ক্ষতি হলো টাইগাদের

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৪ জুলাই, ২০২০
  • ২৯৫ Time View

মহামারী করোনাভাইরাসের কারণে বড় ক্ষতি হয়ে গেল বাংলাদেশ দলের। ছোঁয়াচে ভাইরাসের কারণে বাতিল হয় টাইগারদের পাকিস্তান, আয়ারল্যান্ড, শ্রীলংকা ও নিউজিল্যান্ড সফর।

এ বছরই বাংলাদেশ সফরে আসার কথা ছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ক্রিকেট দলের। করোনায় সেই সব সফরও স্থগিত হয়ে যায়। করোনায় বাতিল হয় এশিয়া কাপ ও বিশ্বকাপ। সংক্রমক ব্যধির কারণে বাংলাদেশের ৮টি টেস্ট, ৪টি ওয়ানডে আর ৭টি টি-টোয়েন্টি ম্যাচ বাতিল হয়।

এপ্রিলে পাকিস্তান সফরে একটি টেস্ট ও একটি ওয়ানডে ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ দলের। মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের মাঠে তিনটি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল তামিম-মুশফিকদের।

জুনে দুটি টেস্ট খেলতে বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। জুলাই মাসেই শ্রীলংকা সফরে গিয়ে তিন টেস্ট খেলার কথা ছিল মুমিনুলদের। কিন্তু করোনায় সেই সফরটি সেপ্টেম্বর পর্যন্ত পিছিয়ে দেয়ার পরও শেষ পর্যন্ত স্থগিত হয়ে যায়।

আগস্টে দুই টেস্ট খেলতে আসার কথা ছিল নিউজিল্যান্ড ক্রিকেট দলের। করোনার কারণে কেন উইলিয়ামসনদের বাংলাদেশ সফরও স্থগিত হয়।

সেপ্টেম্বরে এশিয়ার ক্রিকেট খেলুড়ে দলগুলোকে নিয়ে এশিয়া কাপ আয়োজনের কথা ছিল পাকিস্তানের। করোনায় বাতিল হয় এশিয়ার সবচেয়ে বৃহৎ এ ক্রিকেট প্রতিযোগিতাটিও।

বিশ্বকাপের প্রস্তুতি স্বরূপ অক্টোবরে নিউজিল্যান্ড সফরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল টাইগারদের। অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। গত সোমবার করোনার কারণে বাতিল হয়ে যায় আইসিসির এ প্রতিযোগিতাটিও। বিশ্বকাপ বাতিল হওয়ায় নিউজিল্যান্ড সফরও হচ্ছে না।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin