মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:২৬ অপরাহ্ন

শাহরিয়ার নাফিসকে আইসিএলে খেলার প্রস্তাব সবার প্রথম করেছিলেন মোহাম্মদ আশরাফুল

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ২৯১ Time View

২০০৮ সালে বাংলাদেশ ক্রিকেটের উপর দিয়ে অনেক বড় ধরনের একটি ঝড় বয়ে গিয়েছিল। ওই বছর ইন্ডিয়ান ক্রিকেট লিগ আইসিএলে নাম লিখিয়ে নিষিদ্ধ হন বাংলাদেশ জাতীয় দলের একাধিক ক্রিকেট। যার মধ্যে ছিলেন বাংলাদেশ জাতীয় দলের বর্তমান নির্বাচন হাবিবুল বাশার সুমন, আফতাব আহমেদ, শাহরিয়ার নাফিস, অলক কাপালি সহ আরো কিছু তারকা ক্রিকেটার।

পরবর্তীতে ওই টুনামেন্ট নিষিদ্ধ ঘোষণা করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। যার কারণে ক্রিকেটারদের নিষিদ্ধ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নিষেধাজ্ঞার মধ্যে ছিলেন ওই সময় জাতীয় দলের অন্যতম সেরা ওপেনার ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস। তবে সম্প্রতি একটি সাক্ষাৎকারে আইসিএল খেলার ব্যাপারে মুখ খুলেছেন শাহরিয়ার নাফিস।

আইসিএল খেলার ব্যাপারে সর্বপ্রথম মোহাম্মদ আশরাফুলের মুখ থেকেই শোনেন তিনি। ওই সাক্ষাৎকারে শাহরিয়ার নাফিস বলেন, “ইন্ডিয়ান ক্রিকেট লিগে (আইসিএল) আমরা ২০০৮ সালে যোগ দেই। তবে এটা তার আগের বছরই শুরু হয়েছিল। পত্র পত্রিকাতে এ ব্যাপারে কিছুটা পড়েছিলাম, এছাড়া টিভির পর্দায়ও কিছু খেলা দেখেছিলাম।

আমরা সম্ভবত পাকিস্তানে এশিয়া কাপ বা দ্বিপাক্ষিক সিরিজের জন্য অনুশীলন করছিলাম। তখন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মোহাম্মদ আশরাফুল আমার ভালো বন্ধু ছিল। সে এসে আমাকে বললো, “দোস্ত, তোর কাছে যদি বিদেশে টি-টোয়েন্টি লিগ খেলার ব্যাপারে প্রস্তাব আসে তবে তুই কি করবি?”

খেলতে যাওয়ার কারণ ব্যাখ্যা করে নাফিস বলেন, প্রশ্নটা শুনে আমি একটু অবাকই হয়েছিলাম। কিছুক্ষণ চিন্তা করে আমি আশরাফুলকে বলেছিলাম, এরকম কোনো প্রস্তাব আসলে আমি বিবেচনা করবো না কারণ এই ব্যাপারে আমি কিছু ভাবছি না। তাই এসব নিয়ে চিন্তাই করতে চাই না। তবে এর পরবর্তী দুই-তিন মাসের ঘটনা প্রবাহ আইসিএলের ব্যাপারে চিন্তা ভাবনা করতে আমাকে বাধ্য করে। তথ্যসূত্র : অনলাইন

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin