বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন

এই বছরই ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষ সিরিজ আয়োজনের পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ২৬৮ Time View

করোনা ভাইরাসের কারণে অনেক ক্ষতি হয়েছে বাংলাদেশ ক্রিকেটে। অনেকগুলি সিরিজ বাতিল হয়ে গিয়েছে টাইগারদের। আর সেই জন্য বড় ধরনের ক্ষতির হুমকির মুখে পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাই ক্ষতি পুষিয়ে নিতে এখন ব্যস্ত হয়ে পড়েছে বিসিবি। পুরোনো যে সিরিজ গুলো বাতিল হয়ে গিয়েছে সে গুলো পুনরায় আবার আয়োজন করতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হওয়ার পর আগামী তিন বছরের জন্য তিনটি বড় ইভেন্টের দিনক্ষণ ঠিক করে দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। তাই করোনা পরবর্তী সময়ে সিরিজ আয়োজন করতে সুবিধা হবে প্রতিটি ক্রিকেট বোর্ডের। তবে বাংলাদেশে এখনও করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে।

সেই জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড এখন আপাতত নজর দিচ্ছে বিদেশি সিরিজ গুলির দিকে। ইতিমধ্যেই শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সাথে আলোচনা শুরু করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। স্থগিত হয়ে যাওয়া তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগস্টে শ্রীলঙ্কা সফরে যেতে পারে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। শুধু শ্রীলঙ্কা সিরিজ নয় বিসিবি চাইছে আয়ারল্যান্ডের বিপক্ষে স্থগিত হয়ে যাওয়া সিরিজ খেলার ব্যাপারে।

তবে বাংলাদেশে করোনাভাইরাস যদি কিছুদিনের মধ্যে নিয়ন্ত্রণে চলে আসে তাহলে স্থগিত হয়ে যাওয়া নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ বাংলাদেশ আয়োজন করতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ইএসপিএনক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘তিনটি বড় টুর্নামেন্ট নিয়ে আইসিসির ঘোষণায়, কাজ করার একটা উইন্ডো বের হলো। আমরা এখন জানি টুর্নামেন্টের তারিখ নির্ধারিত, ফলে আমাদের শিডিউল নিয়ে কাজ করতে পারব।’

এসময় তিনি আরও বলেন, ‘দুই দেশের বোর্ডই চলতি বছরের শেষদিকে এই টেস্ট সিরিজটি আয়োজনের ব্যাপারে ইতিবাচক। আমরা শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলছি। এই মুহূর্তে উপমহাদেশের যে কোনো দেশের চেয়ে শ্রীলঙ্কার অবস্থা ভালো (করোনায়)। যেহেতু আমাদের এখানে অবস্থা অনুকূলে নয়, আমরা তাই বাইরে ম্যাচ খেলতে চাই।’

নিজামউদ্দিন চৌধুরী আরও জানান, স্থগিত হওয়া আয়ারল্যান্ড সফর নিয়েও ভাবছে বিসিবি। যদি বাংলাদেশে করোনা পরিস্থিতির উন্নতি হয় তবে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষ সিরিজ আয়োজনের পরিকল্পনাও আছে।

এমনকি ঢাকা প্রিমিয়ার লিগ পুনরায় শুরুর ব্যাপারেও ইতিবাচক বিসিবি। গত মার্চে মাত্র এক রাউন্ড হওয়ার পর করোনার কারণে লিগ স্থগিত ঘোষণা করা হয়। বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘আমাদের ঘরোয়া ক্রিকেটকেও অগ্রাধিকার দিচ্ছি। আমরা ডিপিএলের ক্লাব এবং বিপিএল ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে আলোচনা করছি। তবে চূড়ান্ত সিদ্ধান্তের আগে আমাদের হোটেল এবং লজিস্টিকসহ বিভিন্ন বিষয় মাথায় রাখতে হচ্ছে।’

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin