রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন

বেন স্টোকস এই মুহূর্তে বিশ্বের সেরা অলরাউন্ডার। তবে সাকিব পৌঁছে গিয়েছে অন্য উচ্চতায় : আকাশ চোপড়া

Reporter Name
  • Update Time : শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ২৮৭ Time View

বিশ্বকাপ জয়ের পর বেন স্টোকস উঠে গেছেন এক অন্য উচ্চতায়। চারিদিকে সবাই তার প্রশংসা করেছেন। তাকেই বলা হচ্ছে এই মুহূর্তে বিশ্বের সেরা অলরাউন্ডার। ম্যানচেস্টারে দ্বিতীয় টেস্টে দুর্দান্ত ব্যাটিং করেছেন ইংল্যান্ডের এই অলরাউন্ডার। ১৭ চার ও ২ ছক্কায় সাজানো ১৭৬ রানের ইনিংস খেলেছেন তিনি। এই ইনিংস খেলে অসাধারণ একটি রেকর্ড গড়েছেন বেন স্টোকস।

গ্যারি সোবার্স, ইয়ান বোথাম, রবি শাস্ত্রী ও জ্যাক ক্যালিসের পর টেস্টে ১০টি শতক ও ১৫০ উইকেট পাওয়া পঞ্চম অলরাউন্ডার হলেন স্টোকস। এই রেকর্ডের পর থেকে আবার শুরু হয়েছে স্টোকস বন্দনা। সেখানে যোগ দিয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার এবং বর্তমান সময়ের জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া।

তিনি সাফ জানিয়ে দিয়েছেন এই মুহূর্তে বিশ্বের তিন ফরম্যাটে সেরা অলরাউন্ডার বেন স্টোকস। নিজের ইউটিউব চ্যানেল আকাশবাণীতে আকাশ চোপড়া বলেন, ‘এই মুহূর্তে আমার মনে কোনো সংশয়ই নেই যে বেন স্টোকস সব সংস্করণেই বিশ্বের ১ নম্বর অলরাউন্ডার।

যদি টেস্ট ক্রিকেটে দেখেন, (ব্যাট হাতে) ওর গড় ৪৩, ওয়ানডেতে ৫৯, আর টি-টোয়েন্টিতে ওর গড় ৩৩। টেস্টে বোলিং গড় ২৮। ওয়ানডেতে ৫৪, এটা অবশ্য একটা ব্যতিক্রম। টি-টোয়েন্টিতে ওর বোলিং গড় ১৮। যা-ই হোক, দুবছর ধরে এমন পারফরম্যান্সের কারণেই স্টোকসকে নিয়ে আকাশের রায়, ‘কোনো সংশয়ই নেই যে এই মুহূর্তে বেন স্টোকসই বিশ্বের সেরা অলরাউন্ডার।

আমি খুব বেশি করে চাই যেন হার্দিক পান্ডিয়া (ভারতের অলরাউন্ডার) এই মানে পৌঁছাতে পারে। প্রতিশ্রুতি জাগানো ক্যারিয়ারে ওর (পান্ডিয়া) খুব ভালো সময়ই কাটছিল, কিন্তু টানা দুই চোট ওকে একটু পিছিয়ে দিয়েছে।’

স্টোকসের মানে বা তাঁর কাছাকাছি আর কারা আছেন, সে বিশ্লেষণে গিয়েই আকাশ চোপড়া আরো বলেন, ‘জাদ্দু (ভারতের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা) সে পথেই আছে, কিন্তু এখনো সেখানে পৌঁছাতে পারেনি। সাকিব অবশ্যই ওই পর্যায়ে পৌঁছে গেছে। এর বাইরে আর কোনো খেলোয়াড়কে দেখি না যে কিনা ওর (স্টোকসের) কাছাকাছি যেতে পারে।’

তবে বেন স্টোকের থেকে কম নয় সাকিব আল হাসান। সাকিব-আল-হাসান বিশ্বের একমাত্র ক্রিকেটার যিনি তিন ফরমেটে একসাথে নাম্বার ওয়ান অলরাউন্ডার ছিলেন। গত বিশ্বকাপে চোখ ধাঁধানো পারফরম্যান্স করেছেন শাকিব আল হাসান। আর গত দুবছরের পারফরম্যান্স বিবেচনায় নিলে ব্যাট হাতে টেস্টে সাকিবের গড় ৩৪, ওয়ানডেতে ৬৩.৫২ আর টি-টোয়েন্টিতে ৩৭.৭৫। বল হাতে টেস্টে সাকিবের গড় ২০.৫০, ওয়ানডেতে ৩৭.৩২, আর টি-টোয়েন্টিতে ১৮.৪০।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin