বুধবার, ০১ মে ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন

রাহুল গান্ধীকে সরকারি বাংলো ছাড়তে নোটিশ

Reporter Name
  • Update Time : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ১৩১ Time View

ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে ২০০৪ সাল থেকে ব্যবহার করা তুঘলক লেন এলাকার বাংলো ছাড়তে বলা হয়েছে। মানহানির মামলায় গুজরাটের একটি আদালত তাকে দুই বছরের কারাদণ্ড দেওয়ার পর সংসদ থেকে অযোগ্য ঘোষণা করা হয় তাকে। এর দুই দিন পরই লোকসভার হাউজিং প্যানেল থেকে এই নোটিশ দেওয়া হলো। খবর এনডিটিভি।

রাহুল গান্ধীর দল জানিয়েছে, তারা নোটিশ পায়নি। গুজরাটের আদালতের দেওয়া রায়ের বিরুদ্ধে আপিল করবেন তারা। আপিল করার জন্য ৩০ দিন সময়ও দেওয়া হয়েছিল।

আনন্দবাজার পত্রিকা বলছে, ‘মোদী’ পদবি নিয়ে আপত্তিকর মন্তব্যের কারণে রাহুলকে ২ বছরের জেলের সাজা দিয়েছে গুজরাটের সুরত জেলার আদালত। তারই ভিত্তিতে ভারতীয় সংবিধানের ১০২(১)-ই অনুচ্ছেদ এবং জনপ্রতিনিধিত্ব আইন (১৯৫১)-র ৮ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী রাহুলের সাংসদ পদ খারিজ করেছেন লোকসভার স্পিকার ওম বিড়লা।

সাংসদ পদ খারিজ হওয়ার পর টুইট করেছিলেন সনিয়াপুত্র। লিখেছিলেন, ‘দেশের কণ্ঠস্বরের জন্য লড়াই করছি।’ এরপর, শনিবার সংবাদ সম্মেলনে রাহুল জানান, মোদী-আদানি সম্পর্ক নিয়ে সংসদে প্রশ্ন তোলাতেই নিশানা করা হয়েছে তাকে। সংসদে তার বক্তৃতা নিয়ে প্রধানমন্ত্রী (মোদী) ভীত। তাই সাংসদ পদ খারিজ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin