শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন

ভিপি নুরসহ তার সহযোদ্ধাদের হ’ত্যা’র হু’মকি!

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ৩১৮ Time View

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নু’রুল হক নু’রসহ তার কয়েকজন সহযোদ্ধাদের হ’ত্যার হু’মকি দিয়েছে একটি অপরিচিত মোবাইল নম্বর থেকে। সোমবার (১৫ জুন) মধ্যরাতে ০১৬২৫-৯৯১৫৭৬ নম্বর থেকে মেসেজ দিয়ে এভাবে হু’মকি দেওয়া হয়েছে বলে ভিপি নু’র তার ব্যাক্তিগত ফেসবুক পেজে এক স্ট্যাটাসে জানিয়েছেন। এ ব্যাপারে নু’রুল হক নু’র বলেন, ‘ ওই মেসেজটি রাতে আমার মোবাইলে আসে। কিন্তু ব্যস্ত থাকায় মেসেজটিকে সেভাবে গুরুত্ব দেইনি। তবে সকালে উঠে শুনলাম জেলা পর্যায় পর্যন্ত অনেক নেতাকে একই নম্বর থেকে মেসেজ দিয়ে হু’মকি দেওয়া হয়েছে। এটা কারোর একার কাজ নয়, একটি চক্র করছে।’ এ ব্যাপারে আলোচনা করে করনীয় ঠিক করা হবে বলেও জানান ভিপি নু’র।

ফেসবুক স্ট্যাটাসে নু’রুল হক নু’র লিখেছেন, ‘রাত ১.১৮ এবং ১.৩৮-এ এই নাম্বার থেকে মরার জন্য রেডি হতে হু’মকির এই মেসেজ দুটো আসে। সকালে জানতে পারলাম, মেসেজটি শুধু আমাকে নয়, আমার অনেক সহযোদ্ধা, বিশেষ করে বিভিন্ন ইউনিটের নেতাদেরও একই মেসেজ পাঠিয়েছে। নিশ্চয়ই কোন প্রভাবশালী বা ক্ষমতাধর মহলের হু’মকি! দুর্বৃত্তায়নের বিদ্যমান রা’জনীতির বিপরীতে তরুণদের নেতৃত্বে দেশে নতুন ধারার রা’জনীতি প্রতিষ্ঠায় রা’জনৈতিক দল গঠনের ঘোষণা দিয়েছি হয়তো সে কারণে তারা ক্ষু’দ্ধ।

ক্ষমতার প্রভাব থাকলে এদেশে সবকিছুই জায়েজ করা যায়। তার ভুরি ভুরি উদাহরণ এদেশে বিরাজমান। হ’ত্যা চেষ্টায় প্রকাশ্যে একাধিকবার হা’ম’লার পরও যখন সন্ত্রাসীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি। তখন হু’মকির বিষয়ে জিডি করলে কি হবে? প্রকাশ্যে যারা হু’মকি দিয়েছে নিশ্চয়ই তাদের সে ধরণের ব্যাকআপও আছে।

আর যে দেশে প্রধান বিচারপতিই অবিচারের শিকার হয়ে দেশ ছাড়তে বাধ্য হয়, খুনি, সন্ত্রাসীরা রা’জনৈতিক প্রভাবে ক্ষমা লাভ করে, সেদেশে এমন হওয়াটা অস্বাভাবিক কিছু নয়।

তবে হু’মকি দাতাদের উদ্দেশ্য বাস্তবতার নিরিখে বলছি, মৃত্যুর ফয়সালা মহান প্রভুর নির্দেশে ওই বিশাল আসমান থেকে আসে। মৃত্যুর স্বাদ প্রত্যেক প্রাণিকেই গ্রহণ করতে হবে। জন্মেছি যখন মরতে হবেই। সুতরাং মৃত্যুর ভয় দেখিয়ে লাভ নেই।
ক্ষমতার অপব্যবহার, লুটপাট, দুর্নীতি-দুঃশাসনের গণবিরোধী দুর্বৃত্তায়নের রা’জনীতির বিপরীতে দেশে ইতিবাচক রা’জনীতি প্রতিষ্ঠায় তরুণদের নিয়ে যে লড়াই-সংগ্রাম শুরু করেছি, সেটা চলবে। কোন হু’মকি-ধমকি, হা’ম’লা-মা’মলা সেটা থামাতে পারবে না ইনশাআল্লাহ।’

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin