শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন

ঢাকার দুই মেয়র ব্যর্থ তবে পদত্যাগ সমাধান নয়: নাসিম

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৯
  • ১০৪৬ Time View

আমরা একটা বিপর্যয়কর অবস্থার মধ্যে আছি ডেঙ্গু নিয়ে। প্রতিদিনই রোগীর সংখ্যা বাড়ছে। আমরা আল্লাহর কাছে দোয়া করি, যেন এ অবস্থা থেকে মুক্তি পাই।’কথাগুলো বলেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ঢাকা শিশু হাসপাতাল পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের কাছে এসব কথা বলেন তিনি।

এসময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন এবং উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম ডেঙ্গু প্রতিরোধে ব্যর্থ হয়েছেন বলেও মন্তব্য করেন মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, ‘সিটি কর্পোরেশনের যে দায়িত্ব ছিল, তারা সেভাবে সেই দায়িত্ব পালন করতে পারেনি, এ ব্যাপারে কোনো দ্বিমত নেই। তবে এখন তাদের পদত্যাগ দাবি করলে তো কোনো সমাধান হবে না। এ বিপর্যয় উত্তরণে যার যার যে দায়িত্ব, সেই দায়িত্ব পালন করতে হবে।’

নাসিম বলেন, ‘আমাদের চিকিৎসকরা যেভাবে দুর্যোগ মোকাবেলা করে চলেছেন, এ ধরনের রোগ থেকে মুক্তি পাব। আমরা বাংলাদেশকে অন্য রোগের মতো ডেঙ্গুমুক্ত করতে পারব, যদিও এটা সময়সাপেক্ষ ব্যাপার। দুর্যোগ মোকাবিলা করাই এখন আমাদের দায়িত্ব।’

‘আমি অত্যন্ত স্বস্তির মধ্যে আছি যে, অত্যন্ত আন্তরিকভাবে, অত্যন্ত নিষ্ঠার সঙ্গে চিকিৎসক ও নার্সরা রোগীদের সেবা দিচ্ছে’, যোগ করেন নাসিম।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin