রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন

ক্ষমতার বাইরে থেকেও আয় বেড়েছে বিএনপির, কমেছে ব্যয়

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৯
  • ১০৯৪ Time View

আগের বছরের তুলনায় এ বছর বিএনপির আয় বেড়েছে প্রায় তিনগুণ। তবে গত বছরের তুলনায় ব্যয় কমেছে। রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে বিএনপি ২০১৮ সালের আয়-ব্যয়ের যে হিসাব জমা দিয়েছে তা থেকে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার বিকেলে বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল ইসি সচিব মো. আলমগীরের কাছে দলের আয়-ব্যয়ের হিসাব জমা দেন।

পরে সাংবাদিকদের আলাল জানান, এবার দলের আয় হয়েছে ৯ কোটি ৮৬ লাখ ৫৬ হাজার ৩৮০ টাকা। আর ব্যয় হয়েছে ৩ কোটি ৭৩ লাখ ২৯ হাজার ১৪৩ টাকা। এখন পর্যন্ত দলীয় তহবিলে মোট উদ্বৃত্ত ৬ কোটি ১৩ লাখ ২৭ হাজার ২৩৭ টাকা।

তিনি জানান, নমিনেশন ফরম বিক্রি, দলীয় সদস্যদের মাসিক চাঁদা, এককালীন অনুদান হতে মোট আয় হয়েছে। আর অফিসের বিভিন্ন খরচ, ইফতার পার্টি, পোস্টার ছাপানো, নির্বাচনী ব্যয় বাবদ এবং নির্যাতিত নেতাদের সহায়তা করা এবং বন্যায় ত্রাণ কাজে মোট ব্যয় হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনে দলীয় মনোনয়নপত্র বিক্রি থেকে আমাদের সর্বাধিক আয় হয়েছে। এছাড়া ব্যক্তিগত অনুদান আছে, সদস্য এবং পদবিধারী অন্যদের চাঁদা আছে। সবমিলিয়ে গতবছরের চেয়ে এবার একটু বেশি হয়েছে।

২০১৭ সালের হিসাবে আয় দেখিয়েছে ৯ কোটি ৪৬ লাখ ২৪ হাজার ৯০২ টাকা, ব্যয় ৪ কোটি ১৯ লাখ ৪১ হাজার ৯৫৪ টাকা। ৫ কোটি ২৬ লাখ ৫২ হাজার ৯৪৮ টাকা হাতে বা ব্যাংকে রয়েছে।

২০১৬ সালে দলটির আয় হয়েছিল ৪ কোটি ১৩ লাখ ৬৮ হাজার ৭৩০ টাকা। আর ব্যয় হয়েছে ৩ কোটি ৯৯ লাখ ৬৩ হাজার ৭৫২ টাকা। আয় বেশি হয়েছে ১৪ লাখ ৪ হাজার ৭৭৮ টাকা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin