রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৩৬ পূর্বাহ্ন

আমেরিকা-ইসরায়েল কখনওই হামাসকে নিশ্চিহ্ন করতে পারবে না: ইরান

Reporter Name
  • Update Time : বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
  • ৯১ Time View

আমেরিকা-ইসরায়েল কখনওই হামাসকে নিশ্চিহ্ন করতে পারবে না বলে মন্তব্য করেছে ইরান।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ান বলেছেন, হামাসকে কখনওই নিশ্চিহ্ন করতে পারবে না ইসরায়েল ও যুক্তরাষ্ট্র। ইসরায়েল কেবলমাত্র সংঘাতের রাজনৈতিক সমাধানের মাধ্যমে গাজায় আটক বন্দিদের মুক্তি নিশ্চিত করতে পারে।

জেনেভায় জাতিসংঘে দেওয়া এক বক্তৃতায় হামাসকে স্বাধীনতাকামী গোষ্ঠী হিসেবেও বর্ণনা করেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ান।

 

তিনি আরও বলেন, তেহরান-সমর্থিত হামাসকে নিশ্চিহ্ন করার অঙ্গীকার করেছে ইসরায়েল। কিন্তু শুধুমাত্র রাজনৈতিক সমাধানের মাধ্যমেই হামাসের হাতে আটক বন্দিদের ফিরিয়ে আনা সম্ভব।

রয়টার্স বলছে, মঙ্গলবার জেনেভায় জাতিসংঘে মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বক্তৃতার সময় এসব কথা বলেন হোসেইন আমির আবদুল্লাহিয়ান। বৈঠকের পরে ইরানের এই পররাষ্ট্রমন্ত্রী বলেন, “সকল মন্ত্রীই একমত যে, ইসরায়েলের চলমান হামলা এবং তারা যে গণহত্যা করে চলেছে তা অবিলম্বে বন্ধ করতে হবে।”

তিনি আরও বলেন, “রাফাহ সীমান্ত ক্রসিংটি উন্মুক্ত থাকতে হবে, গাজার প্রতিটি অংশে মানবিক সহায়তা পৌঁছাতে হবে এবং গাজার জনগণের জোরপূর্বক বাস্তুচ্যুতি বন্ধ করতে হবে।”  সূত্র: রয়টার্স

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin