মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন

হুগলির দাউদ ইব্রাহিম রূপে মোশাররফ

Reporter Name
  • Update Time : রবিবার, ২৩ জুলাই, ২০২৩
  • ১৮২ Time View

আবারও কলকাতার সিনেমায় দেখা যাবে জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমকে। সিনেমাটির নাম ‘হুব্বা’। এটি পরিচালনা করছেন ব্রাত্য বসু। এর আগে অভিনেতাকে একই পরিচালকের ‘ডিকশনারি’ সিনেমায় দেখা গিয়েছিল। আবারও একসঙ্গে পর্দায় আসছেন তারা।

এরইমধ্যে ছবিটির ফার্স্ট লুক প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, গলায় গাঁদা ফুলের মালা জড়িয়ে সবার মাঝে দাঁড়িয়ে রয়েছেন মোশারফ করিম। তার দুই পাশে দাঁড়িয়ে বাকিরা।

জানা গেছে, নব্বই দশকের শেষের দিকে উত্থান ঘটে হুব্বা শ্যামল নামক এক গ্যাংস্টারের। হুগলি জেলার অপরাধ জগতের একচ্ছত্র ক্ষমতার অধিকারী ছিলেন এই শ্যামল। এমনই এক গ্যাংস্টারের জীবনকে কেন্দ্র করে ছবিটি তৈরি করেছেন ব্রাত্য বসু।

ছবির নাম ভূমিকায় দেখা যাবে মোশারফ করিমকে। ভারতীয় গণমাধ্যমকে পরিচালক ব্রাত্য বললেন, থ্রিলার এবং কমেডির মিশেলে তৈরি করা হয়েছে এই ছবি। হুব্বা শ্যামল ‘হুগলির দাউদ ইব্রাহিম’ নামেই পরিচিত ছিলেন। খুন, জখম, ড্রাগ পাচার ইত্যাদি বহু অপরাধে অপরাধী। অজস্র পুলিশ কেস ছিল তার নামে।

এক সময় তিনি ভোটে দাঁড়াতেও চান। যতবারই তাকে গ্রেপ্তার করেছিল পুলিশ, প্রতিবারই জামিন পেয়ে গিয়েছিলেন। ২০১১ সালে বৈদ্যবাটির খালে হুব্বা শ্যামলের মৃতদেহ ভেসে ওঠে। এই ছবির মাধ্যমে আমি পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি এবং অপরাধ জগতের চিত্রই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

‘হুব্বা’ ছবিটি প্রযোজনার দায়িত্বে রয়েছে প্রযোজনা সংস্থা ‘ফ্রেন্ডস্‌ কমিউনিকেশন’। প্রযোজক বললেন, আমি বিশ্বাস করি, ভাল ছবি তৈরি হয় শুধুমাত্র বড় পর্দার জন্যই। বিশেষত ‘অপরাজিত’-র পর আমার দর্শক সেটাই প্রমাণ করে দিয়েছে।

আর ‘ডিকশনারি’-র পর ব্রাত্যর সঙ্গে আমার এটা দ্বিতীয় কাজ। একটা ছবি তৈরির জন্য ব্রাত্য যে পরিমাণ পড়াশোনা করে, তা সত্যিই প্রশংসনীয়। আশা করছি, দর্শক আমাদের এই দ্বিতীয় কাজও পছন্দ করবেন।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin