মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৬ অপরাহ্ন

ক্ষমতায় যেতে পেছনের দরজাটা বিএনপির খুব পছন্দ : তথ্যমন্ত্রী

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩
  • ১৩৭ Time View

বিএনপির নতুন কর্মসূচি নিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বিএনপি রাজপথে বিভিন্ন সময় নতুন কর্মসূচি, পুরনো কর্মসূচির কথা বলে। আমরা আগে দেখেছি বিএনপি হাঁটা শুরু করেছিল, এবার হামাগুড়ি দেবে কি না আমি জানি না।’ বৃহস্পতিবার দুপুরে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে সুভাষ সিংহ রায় গ্রন্থিত বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব ও বাকশাল বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমরা জনগণের শক্তিকে বিশ্বাস করি। আওয়ামী লীগ জনগণের শক্তিতে বলীয়ান। আওয়ামী লীগ অন্য কোনো শক্তিকে বিশ্বাস করে না। আওয়ামী লীগ যখন ক্ষমতায় গেছে, জনগণের ওপর ভর করেই জনগণের সমর্থন নিয়ে গেছে। আর বিএনপি ক্ষমতায় গেছে পেছনের দরজা দিয়ে। পেছনের দরজা দিয়ে অবৈধভাবে দল গঠিত হয়েছে। সুতরাং তারা পেছনের দরজাটা খুব পছন্দ করে।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, রাত-বিরাতে কারা বিদেশিদের কাছে যায়, আর কারা বিদেশিদের দাওয়াত খাওয়ায়, সেটা তো পত্রপত্রিকায়, টিভিতে প্রচারিত ও প্রকাশিত হয়েছে। প্রধানমন্ত্রীর এ সফর হলো রাষ্ট্রীয় সফর। জাপান সরকারের আমন্ত্রণে তিনি সেখানে গেছেন রাষ্ট্রীয় সফরে।
তিনি বলেন, তিনি বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের আমন্ত্রণে মার্কিন যুক্তরাষ্ট্রে গেছেন। যে বিশ্বব্যাংক আমাদের পদ্মা সেতু থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল, অপবাদ দেওয়ার চেষ্টা করেছিল, আন্তর্জাতিক আদালতে হেরে গিয়েছিল, সেই বিশ্বব্যাংক প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়ে নিয়ে যাচ্ছে। আমরা বিশ্বব্যাংককে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নিজের টাকায় পদ্মা সেতু করেছি। সে কারণে তিনি সেখানে গেছেন।

বাকশাল নিয়ে বিএনপি বিভ্রান্তি ছড়ায় উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, বাকশাল সম্পর্কে বিষোদগার করা হয়। জিয়াউর রহমানকে প্রথমে বাকশালের সদস্য করা হয়নি। সেনা, নৌ ও বিমানবাহিনীর প্রধানদের সদস্য করা হলেও জিয়াউর রহমান তখন উপপ্রধান থাকায় তাকে সদস্য করা হয়নি। পরে দরখাস্ত করে বাকশালের সদস্য হয়েছিলেন জিয়াউর রহমান। তিনি বাকশালের পক্ষে পত্রিকায় নিবন্ধ লিখেছিলেন। সুতরাং আজ বিএনপি যে বাকশালের বিরুদ্ধে কথা বলে সে নৈতিক অধিকার তাদের নেই বলে মন্তব্য করেন তিনি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin