মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

ঈদে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলা নিয়ে যে সিদ্ধান্ত

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩
  • ৯৬ Time View

আসন্ন ঈদুল ফিতরেও পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তবে বিকল্প রুট হিসেবে শিমুলিয়ায় ফেরি চালু করে মোটরসাইকেল পারাপারের কথা জানিয়েছেন প্রতিমন্ত্রী।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ে ‘ঈদ ব্যবস্থাপনা সভা’ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, যেহেতু পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ রয়েছে। তাই ঈদেও পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল করতে দেওয়া হবে না। সে কারণে আমরা চেষ্টা করছি শিমুলিয়ায় বিকল্প ব্যবস্থা করতে। বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসি এই ব্যাপারে ব্যবস্থা নেবে।

আরেক প্রশ্নের জবাবে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শুধু মাওয়া হাইওয়েতে নয়, ধীরে ধীরে সব হাইওয়েতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হচ্ছে। এটার গতিসীমাও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, পৃথিবীর কোথাও হাইওয়েতে অবাধে মোটরসাইকেল চলাচল করতে দেওয়া হয় না। কাজেই আমাদের এগুলো মানতে হবে। দেখা যাচ্ছে, ঢাকা থেকে পঞ্চগড় পর্যন্ত মোটরসাইকেল চালিয়ে যাচ্ছে। তার শারীরিক সক্ষমতা, মোটরসাইকেলের সক্ষমতা সব মিলিয়ে যেকোনো মুহূর্তে একটা বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। সরকারের দায়িত্ব মানুষকে নিরাপত্তা দেওয়া। এ জন্য আমাদের শক্ত হতে হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin