বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন

সর্বোচ্চ বিদ্যাপীঠে ধর্ষণের ঘটনা চরম অবমাননাকর : সুলতানা কামাল

Reporter Name
  • Update Time : রবিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৮৭ Time View

সর্বোচ্চ বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা ধর্ষণের মতো ঘটনা দেশ ও জাতির জন্য চরম অবমাননাকর উল্লেখ করে অনতিবিলম্বে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ)। রবিবার সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট সুলতানা কামাল স্বাক্ষরিত এক বিবৃতিতে এই দাবি জানানো হয়েছে।

এতে বলা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মশাররফ হোসেন হলে স্বামীকে বেঁধে রেখে হল সংলগ্ন জঙ্গলে নিয়ে স্ত্রীকে দলগত ধর্ষণ করে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমানসহ দু’জন। তাদের সহযোগিতা করে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাগর সিদ্দিকী ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সাব্বির। সর্বোচ্চ বিদ্যাপীঠে এহেন ধর্ষণের ঘটনায় মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন  (এমএসএফ) তীব্র নিন্দা ও গভীর ক্ষোভ প্রকাশ করছে। পাশাপাশি অভিযুক্তদের দ্রুততার সাথে আইনের আওতায় আনাসহ বিশ্ববিদ্যালয় আইনের যথাযথ প্রয়োগে কার্যকর ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছে।

বিবৃতিতে আরও বলা হয়, সর্বোচ্চ বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা ধর্ষণের মতো এহেন ন্যক্কারজনক কাজ, মাদকের সংশ্লিষ্টতা এবং এর সাথে ক্ষমতাসীন দলের সম্পৃক্ততা দেশ ও জাতির জন্য চরম অবমাননাকর বলে মনে করে। যদিও আমরা জানতে পেরেছি এ ঘটনায় পুলিশ প্রধান আসামিসহ তিনজনকে গ্রেফতার করেছে। এমএসএফ অনতিবিলম্বে জড়িতদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়ার এবং ভুক্তভোগী নারীর পরিবারের শারীরিক, মানসিক ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাচ্ছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin