রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন

৩৫ হাজার ফুট উঁচুতে মধ্য আকাশে জ’ন্ম নিলো শি’শু, আজীবন আকাশ ভ্রমণ ফ্রি

Reporter Name
  • Update Time : রবিবার, ২৩ আগস্ট, ২০২০
  • ২৯৪ Time View

আকাশে জ’ন্ম নিলো শি’শু- ভারতের বেস’রকারি এয়ারলাইন্স জেট এয়ারওয়েজে এক শি’শু জ’ন্ম নিয়েছে। সৌদি আরব থেকে ভারত যাওয়ার পথে শি’শুটির জ’ন্ম হয়। ওই বিমান কর্তৃপক্ষ শি’শুটির আজীবন বিনামূ’ল্যে আকাশ ভ্রমণের সুবিধা করে দিয়েছে।

তবে শি’শুটি পৃথিবীতে আসার ব্যাপারটি সহজ ছিল না। বিমান কর্তৃপক্ষ সূত্র জানায়, বিমানটি তখন ৩৫ হাজার ফুট উঁচুতে। হঠাৎ করে গ’র্ভবতী এক না’রীর নির্ধারিত সময়ের আগেই প্রসব ব্য’থা শুরু হয়। বিমানে কোনো ডাক্তার না থাকায় একজন ক্রু ও এক যাত্রী না’রীটিকে সাহায্যের জন্য এগিয়ে আসেন।

অবশ্য তারা দুইজনই ছিলেন প্রশিক্ষিত নার্স। তাদের সাহায্যে প্রায় ৩৫ হাজার ফুট উঁচুতে মধ্য আকাশে জ’ন্ম হয় শি’শুটির। জেট এয়ারওয়েজের বোয়িং ৭৩৭ বিমানটি মুম্বাই পৌঁছানোর পর মা ও শি’শুকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিমান কর্তৃপক্ষ আরও জানায়, বর্তমানে মা ও শি’শু দুজনেই সুস্থ আছে।

সফলভাবে একটি ছেলের শি’শুকে পৃথিবীতে আনতে প্রসবকাজে সহায়তার জন্য বিমানের ওই যাত্রী ও কেবিন ক্রুকে বিশেষ ধ’ন্যবাদ জানিয়েছে জেট এয়ারওয়েজ। এর আগে টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ৪২ হাজার ফুট উঁচুতে এক শি’শুর জ’ন্ম হয়েছিল।

প্রস’ঙ্গত, বেশিরভাগ এয়ারলাইন্সের নিয়ম অনুযায়ী, গ’র্ভবতী না’রীদের গ’র্ভধারণের ৩৬ সপ্তাহ হওয়ার আগ পর্যন্ত তাদের বিমানে চড়তে কোনো বা’ধা নেই। তবে এ ক্ষেত্রে গ’র্ভবতী না’রীদের ডাক্তারের স্বাক্ষরসহ একটি চিঠি দেখাতে হয় যে তাদের গ’র্ভধারণের কত সপ্তাহ পার হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin