রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন

ভারত ভে’ঙে নতুন এক ইসলামিক দেশ তৈরি করা হবে : সাবিনা

Reporter Name
  • Update Time : রবিবার, ২৩ আগস্ট, ২০২০
  • ৩২৪ Time View

স্বাধীনতা দিবসের আবহে দেশবাসী যখন খুশির মেজাজে রয়েছে।ঠিক তখনই ফেসবুকে একটি স্ক্রিনশট তুমুল ভাইরাল হচ্ছে।ওই স্ক্রিন শটে সাবিনা খান নামে এক ম’হিলার দেশ বি’রোধী মন্তব্য রয়েছে।বোঝা যাচ্ছে, ফেসবুক কমেন্টে বিতর্কে জড়িয়ে পড়েছিলেন ওই ম’হিলা।

ওই ম’হিলা কমেন্ট বক্সে লিখেছেন,ভারত ভে’ঙে বাংলাদেশ,পাকিস্তান তো হয়েছে;এবার নতুন এক ইসলামিক কান্ট্রি হবে;ওয়েট কর….। ফেসবুক থেকে প্রা’প্ত ত’থ্য অনুযায়ী দেখা গেছে,সাবিনা খাতুন নামে ওই ম’হিলার বাড়ি মুর্শিদাবাদের বহরমপুরে।

এদিকে স্বাধীনতা দিবসের আবহে এই ধরণের দেশবি’রোধী মন্তব্য ঘিরে তুমুল আলোড়ন তৈরি হয়েছে নেটদুনিয়ায়।অনেকে প্র’তিবাদ জানিয়ে নানান বক্তব্য পেশ করেছেন। আরও সংবাদ উইঘুরদের মসজিদ ভে’ঙে শৌচাগার বানলো চীন

চীনে উইঘুর মু’সলিম’দের মসজিদ ভে’ঙে সাধারণ মানুষের জন্য পাবলিক টয়লেট বানিয়েছে দেশটির স’রকার। বি’ষয়টি প্রকাশ্যে আসতেই এ নিয়ে ব্যাপক বিতর্ক তৈরি হয়েছে। দেশটির উত্তর-পশ্চিমে জিনজিয়াং প্রদেশের আতুশ এলাকার সুনতাগ গ্রামের এই ঘ’টনা ঘটেছে।

চীনে বসবাসকারী উইঘুরদের পাঁচ হাজারের বেশি মসজিদ ভে’ঙে দেয়া হয়েছে বলেও জানা গেছে। এমন খবর প্রকাশ করেছে ভারতের গণমাধ্যম সংবাদ প্রতিদিন।

জানা গিয়েছে, চীনের উত্তর-পশ্চিমে জিনজিয়াং প্রদেশের আতুশ এলাকার সুনতাগ গ্রামের বাইরে থাকা টোকুল নামে একটি মসজিদকে ভে’ঙে সেখানে সাধারণ মানুষের জন্য পাবলিক টয়লেট বানিয়েছে চীনের স’রকার। তবে তার ব্যবহার এখন শুরু হয়নি। বি’ষয়টি নিয়ে স্থানীয় উইঘুর মু’সলিম’দের মধ্যে ক্ষো’ভ থাকলেও ভ’য়ে কেউ মুখ খুলছেন না।

এ বি’ষয়ে স্থানীয় এক বাসিন্দা জানান, ২০১৮ সালে শি জিনপিং স’রকার টোকুল নামে ওই মসজিদটি ভে’ঙে ফে’লে। এখন তারা সেখানে পাবলিক টয়লেট বানিয়েছেন। তবে সেটি এখনো ব্যবহারের জন্য খুলে দেয়া হয়নি।

তিনি আরো বলেন, এই এলাকার প্রতিটি মানুষের বাড়িতে শৌচাগার রয়েছে। তাই আলাদা করে বানানোর দরকার না থাকলেও শুধু উইঘুর মু’সলিম’দের মনে আ’ঘাত করার জন্যই ওই পদক্ষেপ নেয়া হয়েছে। এছাড়াও টোকুল মসজিদের আশপাশের সব মসজিদই ভে’ঙে ফেলা হবে বলেও প্রশাসনের কর্মকর্তারা হুঁ’শিয়ারি দিয়েছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin