রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

আজ যে সময়ে দেয়া হবে এসএসসি’র ফলাফল

Reporter Name
  • Update Time : রবিবার, ৩১ মে, ২০২০
  • ৪০৪ Time View

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের সময় পূর্ব নির্ধারিত সময় থেকে ১ ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। রোববার (৩১ মে) দুপুর ১২টার পরিবর্তে সকাল ১১টায় এ ফল প্রকাশ করা হবে। সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর ১ ঘণ্টা পর ১১টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফেসবুক লাইভের মাধ্যমে ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন। যদিও আগে এই সময় দুপুর ১২টায় নির্ধারিত ছিল। শনিবার বিকালে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।

ওই সময় জনসংযোগ কর্মকর্তা জানিয়েছিলেন, প্রধানমন্ত্রী আনুষ্ঠানিক ফলাফল ঘোষণার পর শিক্ষামন্ত্রী ফেসবুক লাইভে ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন। তবে শিক্ষামন্ত্রীর ফেসবুক লাইভের সময় ১২টায় নির্ধারিত থাকলেও তা এক ঘণ্টা এগিয়ে ১১টায় করা হয়েছে। এদিকে শুক্রবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফলাফল সংক্রান্ত সব তথ্য-উপাত্ত ই-মেইলে গণমাধ্যমে পাঠানো হবে। এছাড়া বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) ক্যামেরায় রেকর্ড করা শিক্ষামন্ত্রীর বক্তব্যের ভিডিও ফুটেজ বিভিন্ন টেলিভিশন স্টেশনে পাঠানো হবে।

প্রসঙ্গত, আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি সূত্রে জানা যায়, পরীক্ষার ফল পেতে সারাদেশে এ পর্যন্ত ১৩ লাখ ২৩ হাজার ৭২৬ শিক্ষার্থী প্রি-রেজিস্ট্রেশন করেছে। মোবাইল এসএমএসে ফল পেতে শনিবার দুপুর ২টা পর্যন্ত প্রি-রেজিস্ট্রেশন কার্যক্রম চলে। প্রি-রেজিস্ট্রেশন করা ১৩ লাখ ২৩ হাজার ৭২৬ শিক্ষার্থীর মধ্যে গ্রামীণফোন থেকে ৫ লাখ ৭৪ হাজার ৫৯৯, রবি থেকে ৪ লাখ ৭১ হাজার ২৮৯, টেলিটক থেকে এক লাখ ১৫ হাজার ৯১৫ এবং বাংলালিংক থেকে ১ লাখ ৬১ হাজার ৯২৩ শিক্ষার্থী রয়েছেন। চলতি বছর মোট পরীক্ষার্থী ছিল ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin