মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫২ অপরাহ্ন

ঘূর্ণিঝড়ের প্রভাবে চেন্নাইয়ে ডুবে গেছে রানওয়ে, নিহত ২

Reporter Name
  • Update Time : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
  • ৮১ Time View

দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে প্রবল বৃষ্টির কারণে ভারতের অন্যতম প্রধান ব্যস্ত চেন্নাই বিমানবন্দরের রানওয়ে তলিয়ে গেছে। ফলে সেখানে বিমানের উড্ডয়ন-অবতরণ স্থগিত করা হয়েছে।

এ ছাড়া প্রাচীর ধসে চেন্নাইয়ে অন্তত দুজন নিহত হয়েছেন।

দেশটির তামিলনাড়ু রাজ্যের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের যুগ্ম-পরিচালক সি. মুথুকুমারান ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, রাজ্যের চেঙ্গালপাত্তু জেলায় প্রবল বর্ষণের কারণে ধসে পড়া একটি প্রাচীরের নিচে চাপা পড়ে অন্তত দুজন নিহত হয়েছেন।

 

তামিলনাড়ুর রাজধানী, রাজ্যের বৃহত্তম শহর ও প্রধান ইলেকট্রনিক পণ্যসামগ্রী উৎপাদনের কেন্দ্রখ্যাত চেন্নাইয়ের বিভিন্ন এলাকার রাস্তাঘাট তলিয়ে গেছে। এ সময় কয়েকটি সড়কে পানির স্রোতে গাড়ি ভেসে যেতে দেখা যায়।

একজন প্রত্যক্ষদর্শী রয়টার্সকে বলেছেন, চেন্নাইয়ের কয়েকটি এলাকা হাঁটু পানিতে তলিয়ে গেছে এবং সোমবার সকাল থেকে বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। এবারের এই ঘূর্ণিঝড় তামিলনাড়ুতে আঘাত হানা ২০১৫ সালের প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় ও ভয়াবহ বন্যার পরিস্থিতির স্মৃতিকে ফিরিয়ে আনছে। ওই বছর তামিলনাড়ুতে ঘূর্ণিঝড় ও বন্যায় ২৯০ জনের বেশি মানুষের প্রাণহানি ঘটে।

ঘূর্ণিঝড় মিগজাউম প্রবল শক্তি সঞ্চয় করে মঙ্গলবার ভারতের দুই রাজ্যে আঘাত হানতে পারে বলে দেশটির আবহাওয়া দফতর সতর্ক করেছে।

ভারতের আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড় মিগজাউম মঙ্গলবার সকালের দিকে দক্ষিণাঞ্চলীয় রাজ্য অন্ধ্রপ্রদেশের উপকূলীয় এলাকায় আঘাত হানতে পারে। ওই সময় বাতাসের গতি ঘণ্টায় ৯০ থেকে ১০০ কিলোমিটার পর্যন্ত হতে পারে। এমনকি তা সর্বোচ্চ ১১০ কিলোমিটার গতিতেও প্রবাহিত হতে পারে।

সূত্র : রয়টার্স

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin