শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৪৩ পূর্বাহ্ন

৩৪ বলে সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ড বইয়ে শন অ্যাবট

Reporter Name
  • Update Time : শনিবার, ২৭ মে, ২০২৩
  • ১০৬ Time View

অলরাউন্ডার হলেও তিনি মূলত পেসার হিসেবেই বেশি অভিহিত। এতদিন ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে সর্বোচ্চ ৪১ রানের ইনিংস ছিল তার। ৭৬ ইনিংসে তার গড় রান ১০ দশমিক ৯১। এবার নতুন রূপে আবির্ভাব হলো শন অ্যাবটের। মারকুটে এক সেঞ্চুরিতে নাম লেখালেন রেকর্ড বইয়ে।

শনিবার ওভালে ইংলিশ টি-টোয়েন্টি ব্লাস্টে সারের হয়ে কেন্টের বিপক্ষে ৩৪ বলে সেঞ্চুরি হাঁকিয়েছেন ৩১ বছর বয়সী এ অলরাউন্ডার। এটি এ টুর্নামেন্টে যৌথভাবে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড।

এর আগে, ২০০৪ সালে কেন্টের হয়ে আরেক অজি অ্যান্ড্রু সাইমন্ডস ৩৪ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। এতদিন এটিই ছিল এ টুর্নামেন্টের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড।

এদিন মাত্র ৬৪ রানেই ৪ উইকেট খুইয়ে বসেছিল সারে। সেখান থেকেই দলকে টেনে তুলে অ্যাবট। অসাধ্য সাধন করে তুলে নেন রেকর্ডগড়া সেঞ্চুরি।

এর আগে, ২২ বলেই তুলে নেন ক্যারিয়ারের প্রথম হাফ-সেঞ্চুরি। এরপর মাত্র ১২ বলেই এটাকে সেঞ্চুরিতে রূপ দেন। শেষ পর্যন্ত ১১ ছক্কা ও ৪ চারে ১১০ রানে অপরাজিত ছিলেন এ ক্রিকেটার। এতে কেন্টের বিপক্ষে ৪১ রানের সহজ জয় পেয়েছে সারে।

টি-টোয়েন্টি ক্রিকেটে এখন চতুর্থ দ্রুততম সেঞ্চুরির মালিক অ্যাবট। ৩০ বলে সেঞ্চুরি হাঁকিয়ে এ রেকর্ডের মুকুট নিজের করে রেখেছেন ক্রিস গেইল। এরপরই আছেন ৩২ বলে সেঞ্চুরি হাঁকানো রিশাভ পান্ত এবং ৩৩ বলে হাঁকানো উইয়ান লাবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin