শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:০২ অপরাহ্ন

যুগযুগ ধরে বাংলাদেশ-ভারতের বন্ধুত্ব অটুট থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
  • ২৫৩ Time View

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘যুগযুগ ধরে বাংলাদেশ-ভারতের বন্ধুত্ব অটুট থাকবে। দুই দেশের মধ্যে সম্পর্ক আরও গভীরে যাবে। আশা করি, আমরা এক সঙ্গে চলবো, এক সঙ্গে উন্নয়নের গান গাইব। মুক্তিযুদ্ধের সময় ভারতের বিএসএফের অনেক সহযোগিতা পেয়েছি।’

তিনি বলেন, ‘আমরা সম্প্রীতির বন্ধনে আবদ্ধ থেকে দুই দেশের সার্বভৌমত্ব অক্ষুণ্ন রাখতে চাই। সকল সমস্যা নিজেরা বসেই সমাধান করতে চাই।’

আজ বৃহস্পতিবার বিকালে বাংলাবান্ধা জিরো পয়েন্টে বিজিবি-বিএসএফ জয়েন্ট রিট্রিট প্যারেডের দর্শক গ্যালারির শুভ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

মন্ত্রী বলেন, ‘বৈশ্বিক  মহামারিতে উভয় দেশের অর্থ বাণিজ্যসহ সীমান্তে পারাপারে কিছু সমস্যা সৃষ্টি হয়েছে। খুব অল্প সময়ের মধ্যে আমরা সেসব সমস্যা সমাধান করতে পারবো। বাংলাবান্ধা বন্দরে ইমিগ্রেশন বন্ধ রয়েছে করোনাকালীন থেকে। সাধারণ মানুষের সুবিধার জন্যে খুব তাড়াতাড়ি এই বন্দর দিয়ে ইমিগ্রেশন চালু করা হবে।’

এসময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ, বিএসএফ নর্থবেঙ্গল ফ্রন্টিয়ার, শিলিগুড়ির আইজি অজয় সিং উপস্থিত ছিলেন।

বাংলাদেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের বাংলাবান্ধা জিরো পয়েন্টে বিজিবির নবনির্মিত রিট্রিট প্যারেডের দর্শক গ্যালারির শুভ উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। উদ্বোধনী অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখার জন্য গ্যালারি চত্বরে বৃক্ষরোপণ করেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে পঞ্চগড় ব্যাটালিয়নের (১৮ বিজিবি) সার্বিক ব্যবস্থাপনায় বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফের জমকালো যৌথ রিট্রিট প্যারেড অনুষ্ঠিত হয়।

মূলত দুই দেশের জনগণের মধ্যে বিদ্যমান বন্ধুপ্রতীম ভাতৃত্ববোধ সম্প্রসারণের পাশাপাশি উভয় সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিরাজমান পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক জোরদার ও আস্থা বৃদ্ধির অংশ হিসেবে বিজিবি ও বিএসএফ কন্টিনজেন্ট এই প্যারেড প্রদর্শন করেন।

অনুষ্ঠানে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মাজহারুল হক প্রধান, বিজিবি’র উত্তর পশ্চিম রিজিয়ন, রংপুরের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম নওরোজ এহসানসহ বিজিবি ও বিএসএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা, পঞ্চগড়ের জেলা প্রশাসক, পুলিশ সুপার, সরকারি-বেসরকারি পদস্থ কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin