বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৮ অপরাহ্ন

‘যেকোনো পরিস্থিতিতে সর্বশক্তি দিয়ে ফিলিস্তিনিদের পাশে থাকবে ইরান’

Reporter Name
  • Update Time : বুধবার, ১০ আগস্ট, ২০২২
  • ৫৩ Time View

যেকোনো পরিস্থিতিতে সর্বশক্তি দিয়ে ফিলিস্তিনি জনগণ ও প্রতিরোধ সংগ্রামের পাশে থাকবে ইরান বলে জানিয়েছেন দেশটির সংসদ স্পিকার মোহাম্মাদ বাকের কলিবফ। তিনি বলেন, ইসলামি জিহাদ হচ্ছে ফিলিস্তিনের সবচেয়ে প্রভাবশালী সংগঠনগুলোর একটি এবং এই সংগঠন দখলদার শক্তির মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।

আজ বুধবার ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠন ইসলামি জিহাদের মহাসচিব জিয়াদ আন-নাখালার সঙ্গে ফোনালাপে এ কথা বলেন ইরানের স্পিকার মোহাম্মাদ বাকের কলিবফ।

এ সময় ইসলামি জিহাদের মহাসচিব ফিলিস্তিনিদের সংগ্রামের প্রতি ইরানের অব্যাহত সংগ্রামের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, সর্বশেষ লড়াইয়ে ইহুদিবাদী ইসরাইল বাধ্য হয়ে যুদ্ধবিরতির প্রস্তাব দিয়েছে এবং ইসলামি জিহাদের শর্তগুলো মেনে নিয়েছে।

 

তিনি বলেন, ফিলিস্তিনের ভেতরে ও বাইরে প্রতিরোধ সংস্থাগুলোর ঐক্যবদ্ধ অবস্থানের কারণেই সাম্প্রতিক লড়াইয়ে বড় ধরণের সাফল্য এসেছে। সর্বশেষ যুদ্ধে ইসলামি জিহাদ প্রমাণ করেছে তারা বড় ধরণের দীর্ঘ মেয়াদি যুদ্ধে ইসরাইলের মোকাবেলা করার সক্ষমতা রাখে এবং ইসরাইলকে শক্ত আঘাত করতে পারে।

গত শুক্রবার বিকেল থেকে গাজা উপত্যকায় হামলা শুরু ইহুদিবাদী ইসরাইল। এর ফলে ১৫ শিশু ও দুই নারীসহ অন্তত ৪৫ জন ফিলিস্তিনি শহীদ হয়েছেন। এরপর ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠনগুলো ক্ষেপণাস্ত্রের সাহায্যে পাল্টা জবাব দেওয়ায় ইসরাইল যুদ্ধবিরতি মেনে নিতে বাধ্য হয়। সোমবার ভোর থেকে যুদ্ধবিরতি কার্যকর হয়েছে। সূত্র : পার্সটুডে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin