শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১২:৩০ অপরাহ্ন

পদ্মা সেতুর ব্যয় ২০৫৭ সালের মধ্যে উঠে আসবে: কাদের

Reporter Name
  • Update Time : সোমবার, ২৭ জুন, ২০২২
  • ৪০ Time View

পদ্মা সেতুতে টোল আদায়ের মাধ্যমে ২০৫৭ সাল নাগাদ নির্মাণ ব্যয় উঠে আসবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সংসদে এক প্রশ্নের জবাবে তিনি বলেছেন, পদ্মা সেতুর উপর দিয়ে চলাচলকারী যানবাহন থেকে আদায়কৃত টোল দিয়ে ৩৫ বছরে ১৪০টি ত্রৈমাসিক কিস্তিতে সরকারের দেওয়া সব ঋণ পরিশোধ করবে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ। সে হিসেবে ২০৫৭ সাল নাগাদ টোল আদায়ের মধ্য দিয়ে পদ্মা সেতুর জন্য ব্যয়িত অর্থ উঠে আসবে।

সোমবার (২৭ জুন) জাতীয় সংসদে সংরক্ষিত আসনের মমতা হেনা লাভলীর প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ তথ্য জানান। স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপন করা হয়।

অপর এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সেতু বিভাগের আওতায় পাটুরিয়া-দৌলতদিয়ায় দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের লক্ষ্যে সম্ভাব্যতা সমীক্ষা পরিচালনা করা হয়েছে। পরবর্তী সময়ে নির্দেশনা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। পদ্মা সেতু নির্মাণের আগে পাটুরিয়া-দৌলতদিয়া পথও বিবেচনায় ছিল। কিন্তু বিশেষজ্ঞরা মাওয়ায়ই সেতু নির্মাণের পক্ষে মত দেন। সে অনুসারে ২০১৪ সালে কাজ শুরুর পর তা সাত বছরে শেষ হয়।

এদিকে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, পদ্মা সেতুতে যান চলাচল শুরুর প্রথম দিনে ৫১ হাজার ৩১৬টি যানবাহন চলাচল করেছে। এসব যানবাহন থেকে টোল আদায় করা হয়েছে ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin