শনিবার, ২১ মে ২০২২, ০৬:৪১ পূর্বাহ্ন

সোহাগী সাহিত্য পরিষদের বিশেষ সম্মাননা পেলেন মোহাম্মদ গোলাম মোস্তফা

Reporter Name
  • Update Time : রবিবার, ৩ এপ্রিল, ২০২২
  • ১৩০ Time View

পাথর আহমেদ : সোহাগী সাহিত্য পরিষদের ২য় প্রতিষ্ঠা বার্ষিক উপলক্ষে আয়োজিত আন্তর্জাতিক সাহিত্য সম্মেলনে বিশেষ সম্মাননা পেলেন বগুড়া- শেরপুরের খলিশাগাড়ী গ্রামের ছেলে মোহাম্মদ গোলাম মোস্তফা।

সংবর্ধনা ও সম্মাননা সনদ প্রদান অনুষ্ঠান বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তন, পল্টন, ঢাকায় অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে দেশ বর‍েণ্য কবিদেরকে সংবর্ধনা ও সম্মাননা সনদ প্রদান, মোড়ক উন্মোচন, কবিতা আবৃত্তি অনুষ্ঠিত হয়।
সাহিত্য ও মানবসেবায় বিশেষ অবদানের জন্য সংবর্ধনা ও সম্মাননা সনদ মোহাম্মাদ গোলাম মোস্তফাকে তুলে দেন মঞ্চে উপবিষ্ট সম্মানিত অতিথিগণ।

উক্ত অনুষ্টান সঞ্চালনায় ছিলেন বিবি ফাতেমা, কবি রিক্তা আক্তার, কবি এম এইচ মুসা, ও কবি রবিউল আলম রবি সরকার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কবি ও পরিবেশ বিজ্ঞানী ড. জাহাঙ্গীর আলম রুস্তম, প্রধান আলোচক কবি ও গবেষক মাহমুদুল হাসান নিজামী, উদ্ভোধক কবি মোহাম্মদ আলমগীর জুয়েল, আলোচক কবি জাকির হোসেন বিপ্লব, প্রধান উপদেষ্টা কবি খাজা হারুন, সভাপতি কবি ডাঃ আব্দুল হাকিম, প্রতিষ্ঠাতা পরিচালক কবি আল হাবিব, বিশেষ অতিথি সুপ্রীম কোর্টের বিশিষ্ট আইনজীবী কবি ড. আলহাজ্ব শরীফ সাকী, কবি খলিলুর রহমান সজল, কবি মনজু খন্দকার, কবি শ ম দেলোয়ার জাহান,বিশ্ববাংলা সংস্কৃতি পরিষদের সভাপতি কবি লায়ন ছিদ্দিকুর রহমান, কবি মোঃ সায়দুল হক, কবি ডাঃ আনসার উদ্দিন ভুইয়া, কবি জীবন চক্রবর্তী, কবি সজীম শাইন, কবি মাহবুবুল আলম, কবি মনিরুজ্জামান হীরা, কবি শেখ আলমগীর হোসেন বাদশা মহোদয়গণ।

অনুষ্ঠানের প্রস্তুতি কমিটির আহ্বায়ক কবি ডাঃ আব্দুল হাকিম -এর সভাপতিত্বে ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব কবি আল হাবিব -এর সার্বিক পরিচালনায় অনেক গুণীজন অনুষ্ঠানে বক্তব্য রাখেন এবং কবিতা আবৃত্তি করেন।

সেই সাথে সোহাগী সাহিত্য পরিষদ -এর সম্মানিত প্রতিষ্ঠাতা ও পরিচালক কবি আল হাবিব বলেন, আগামী নতুন প্রজন্মকে এবং তরুণ কবি সাহিত্যিককে সাহিত্য ও মানবসেবার প্রতি উদ্ভুদ্ধ হয়ে নতুন কিছু সৃষ্টিশীলতাকে প্রাধান্য দিতে হবে। সবশেষে সাহিত্যের পথে কবিদের অগ্রযাত্রায় সনদ ও ক্রেস্ট সম্মাননা দিয়ে অনুষ্ঠান উদযাপন করা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin