সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১২:৫১ পূর্বাহ্ন

মাইক্রোসফট অফিসে যুক্ত হচ্ছে ভিডিও এডিটর

Reporter Name
  • Update Time : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১
  • ৬৮ Time View

এবার মাইক্রোসফট অফিসের মোবাইল অ্যাপে ভিডিও এডিটর যুক্ত করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। যার মাধ্যমে ব্যবহারকারীরা সফটওয়্যার দিয়েই ডকুমেন্টের বাইরেও অনেক কিছু তৈরি করতে পারবেন।

ব্যবহারকারীরা মাইক্রোসফট অফিসের নতুন ওই ভিডিও এডিটর দিয়ে ছোট ছোট ভিডিও ক্লিপ তৈরি করতে পারবেন। এরপর সেগুলো নিজেদের নেটওয়ার্কে শেয়ার করার আগে এডিটও করতে পারবেন। এটি যুক্ত হচ্ছে মাইক্রোসফট অফিসের মোবাইল অ্যাপলিকেশনে।

চলতি মাসেই অফিসের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপে একটি সাধারণ ভিডিও এডিটর ফিচার চালু করা হবে বলে জানা যায়, মাইক্রোসফট ৩৬৫ রোডম্যাপের একটি নতুন পোস্ট থেকে।

যদিও অ্যান্ড্রয়েডের জন্য বর্তমানে অনেক ভিডিও এডিটিং অ্যাপ রয়েছে, যেমন কাইনমাস্টার বা পাওয়ারডিরেক্টর। তবে মাইক্রোসফট অফিসের নতুন এ আপডেটের ফলে ব্যবহারকারীরা ইন্সটল থাকা অ্যাপ দিয়েই অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ছোট ছোট ভিডিও ক্লিপ বানানোর সুযোগ পাবেন। এজন্য তাদের নতুন করে কোনো অতিরিক্ত সফটওয়্যার ডাউনলোড করতে হবে না।

গত বছরই এক্সেল, ওয়ার্ড, আউটলুক ও পাওয়ার পয়েন্টে হালকা ভিজ্যুয়াল ফ্লেয়ার তৈরির জন্য অফিসে প্রিমিয়াম ক্রিয়েটিভ কনটেট যুক্ত করা হয়।

অনেকের মতে, সফটওয়্যার জায়ান্টে ভিডিও এডিটর ও প্রিমিয়াম ক্রিয়েটিভ কনটেন্ট যুক্ত হওয়ায় ব্যবহারকারীরা তাদের অভ্যন্তরীণ সৃজনশীলতাকে এমন জায়গায় প্রকাশ করার সুযোগ পাবেন। যেটা তারা আগে কখনো ভাবতেও পারতেন না।

মাইক্রোসফট অফিসে সম্প্রতি কার্টুন পিপল যুক্ত করেছে। যাতে ব্যবহারকারীরা আর্টওয়ার্ক, বিভিন্ন চরিত্র এবং দৃশ্যাবলী তৈরি করতে পারে। কার্টুন পিপল আইকন এর অধীনে প্রিমিয়াম কন্টেন্ট লাইব্রেরিতে পাওয়া যাবে। যা আপনার ডকুমেন্ট এবং প্রেজেন্টেশনে একটু বেশি সৃজনশীলতা যোগ করবে।

সূত্র: টেক রাডার

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin