মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৭:৪৪ পূর্বাহ্ন

আইনে নয়, সরকারের ওপরই নির্ভর করছে: ফখরুল

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
  • ৩১ Time View

আইনের ওপর নয়, খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার সুযোগ দেয়া হবে কি না তা এখন সরকারের ওপরই নির্ভর করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেয়ার সুযোগ নেই- আইনমন্ত্রীর এই বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন,পার্লামেন্টে আইনমন্ত্রী যে বক্তব্যটা দিয়েছেন, তা সঠিক নয়। সরকার শর্তহীন বা শর্তযুক্তভাবে কোনো দণ্ডপ্রাপ্ত ব্যক্তির দণ্ড স্থগিত কিংবা মওকুফ করতে পারে, ফৌজদারি দণ্ডবিধির ৪০১ ধারার বিধান মতে। আর খালেদা জিয়ার ক্ষেত্রেও সরকার শর্তযুক্তভাবে দণ্ড স্থগিত করেছেন। মওকুফ নয়।

বেগম খালেদা জিয়া বাংলাদেশের মানুষের সবচেয়ে প্রিয় নেতা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসনকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়া হবে না। এটা অমানবিক। আমরা অবিলম্বে তার জীবন রক্ষার জন্য বিদেশে চিকিৎসা গ্রহণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি।

মেডিকেল বোর্ডই খালেদা জিয়াকে বিদেশে নিয়ে উন্নত স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দেয়ার পরামর্শ দিয়েছে জানিয়ে ফখরুল বলেন, আমাদের বলেছেন যে, ম্যাডাম এমন একটা অবস্থার মধ্যে আছেন, যেটা সমাধানযোগ্য। কিন্তু সময়োপযোগী সঠিক চিকিৎসা না পেলে উনি যে কোনো মুহূর্তে এমন এক অবস্থায় যেতে পারেন, যখন কোনো চিকিৎসাই কার্যকর হওয়ার সুযোগ থাকবে না।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শাহজাহান ওমর, শামসুজ্জামান দুদু, আবদুল আউয়াল মিন্টু, জয়নাল আবেদীন, আহমেদ আজম খান, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমা্ন হাবিব, আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin