বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন

আগাম জামিন আবেদন শুনানি আপাতত নয় : সুপ্রিম কোর্ট

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১
  • ৫০৭ Time View

করোনা পরিস্থিতিতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আগাম জামিন আবেদনের শুনানি না করে কেবল অতীব জরুরি মামলার শুনানির জন্য নির্দেশনা দিয়েছেন সুপ্রিম কোর্ট প্রশাসন।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শারীরিক উপস্থিতি ব্যাতিরেকে আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ‘আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার আইন, ২০২০’ এবং এই কোর্ট কর্তৃক জারিকৃত ‘প্রাকটিস ডাইরেকশন’ অনুসরণ করে তথ্য প্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকোর্ট বিভাগের বিচারকার্য পরিচালনার জন্য বেঞ্চ গঠন করা হলো।’

বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ দুর্নীতি দমন কমিশন আইন, মানি লন্ডারিং আইন ও আগাম জামিনের আবেদনপত্র ব্যতীত অতীব জরুরি সব ধরনের ফৌজদারি আবেদন গ্রহণ করবেন বলে বিজ্ঞপ্তিতে এখতিয়ার নির্ধারণ করা হয়েছে।

প্রসঙ্গত, চলমান লকডাউনের মাঝে সীমিত পরিসরে পরিচালিত হচ্ছে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম। তবে বিচারপ্রার্থী ও আইনজীবীদের আর্থিক সংকটের কথা ভেবে ভার্চুয়াল আদালত সংখ্যা বাড়াতে এবং আগাম জামিনের শুনানির সুযোগ দিতে বারবার আবেদন জানিয়ে আসছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতি ও এর সদস্যরা। তবে করোনা বিবেচনায় আগাম জামিন আবেদনের শুনানি আপাতত বন্ধ রেখেছেন সুপ্রিম কোর্ট প্রশাসন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin