শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন

ইতালি ভ্রমণে বাংলাদেশিদের জন্য সুখবর

Reporter Name
  • Update Time : সোমবার, ৩ আগস্ট, ২০২০
  • ৪৬৭ Time View

বাংলাদেশসহ ১৬টি দেশ থেকে ইতালি প্রবেশের যে নিষেধাজ্ঞা চলমান রয়েছে তা ৩১ আগস্টের পরিবর্তে কমিয়ে ১০ আগস্টে সীমাবদ্ধ রাখা হয়েছে। ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধের পরিপ্রেক্ষিতে সিভিল এভিয়েশন অথরিটি (এনাক) ৩১ আগস্ট পর্যন্ত বাংলাদেশসহ ১৮টি দেশ থেকে ইতালির উদ্দেশে ফ্লাই করতে যে নিষেধাজ্ঞা সংক্রান্ত নোটিশ দিয়েছিল রোববার (২ আগস্ট) সেটি আবার নতুন করে ইস্যু করা হয়।

চলমান নিষেধাজ্ঞা ৩১ আগস্টের পরিবর্তে কমিয়ে ১০ আগস্টে সীমাবদ্ধ রাখা হয়েছে। শিথিল করা অফিসিয়াল নোটিশ অনুসারে বাংলাদেশসহ ১৮টি দেশের জন্য ১ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত নিষেধাজ্ঞা বলবত থাকবে। নতুন সিদ্ধান্ত জানতে ১১ আগস্ট পর্যন্ত অপেক্ষা করতে হবে।

তালিকায় থাকা অন্য দেশগুলোর মধ্যে রয়েছে- আর্মেনিয়া, বাহরাইন, ব্রাজিল, বসনিয়া ও হার্জেগোভিনা, চিলি, কুয়েত, নর্থ মেসিডোনিয়া, মলদোভা, ওমান, পানামা, পেরু, ডমিনিকান রিপাবলিক, মন্টিনেগ্রো, সার্বিয়া এবং কসোভো।

গত জুলাইতে বাংলাদেশি প্রবাসীদের নিয়ে ইতালিতে আলোচনা-সমালোচনার ঝড় ওঠায় ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছিল ইতালি। বিভিন্ন গণমাধ্যমের খবরে দাবি করা হয়, কয়েক জন বাংলাদেশি করোনা পজিটিভ অবস্থায় দেশটিতে প্রবেশ করেন। কিন্তু বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এ দাবি উড়িয়ে দেয়। বিবৃতিতে বলা হয়, সম্প্রতি ইতালি যাওয়া ১ হাজার ৬০০ বাংলাদেশির কেউ করোনার ভুয়া সার্টিফিকেট ব্যবহার করেননি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2019 bhabisyatbangladesh
Developed by: A TO Z IT HOST
Tuhin